ইনসাইড বাংলাদেশ

সিরাজগঞ্জে পৌঁছেছে আমদানিকৃত পেঁয়াজের ১ম চালান


প্রকাশ: 01/04/2024


Thumbnail

সিরাজগঞ্জে পৌঁছেছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ-এর (টিসিবি) ভারত থেকে আমদানি করা ১ হাজার ৬৫০ টন পেঁয়াজ। প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে ভারতের সঙ্গে আমদানির চুক্তিকৃত ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজের প্রথম চালান এটি।

 

সোমবার (১ এপ্রিল) সকাল সাড়ে ৬ টায় সিরাজগঞ্জ বাজার রেল ইয়ার্ডে এই চালান এসে পৌঁছায়। এর আগে রবিবার (৩১ মার্চ) বিকেলে ভারত থেকে আসা পেঁয়াজসহ একটি পণ্যবাহী ট্রেন ৪২টি ওয়াগন নিয়ে চুয়াডাঙ্গার দর্শনা থেকে ছেড়ে আসে।  

 

সোমবার (১ এপ্রিল) সকাল ৯টায় সিরাজগঞ্জ বাজার রেল ইয়ার্ডে খালাস শুরু হয় এই পেঁয়াজ। ঢাকা ও চট্টগ্রাম বিভাগের টিসিবি ডিলারদের মাধ্যমে ৪০ টাকা কেজি দরে ভোক্তাদের কাছে বিক্রি করা হবে এই পেঁয়াজ। 

 

টিসিবির বগুড়া অঞ্চলের যুগ্ম পরিচালক প্রতাপ কুমার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ভারত থেকে আমদানি করা পেঁয়াজের ১৬৫০ টনের প্রথম চালানটি ঢাকা ও চট্টগ্রাম বিভাগের টিসিবি ডিলারদের কাছে হস্তান্তর করা হচ্ছে। সোমবার (১ এপ্রিল) ঢাকার ১০০ জন ডিলারের কাছে ১ হাজার মেট্রিক টন পেঁয়াজ হস্তান্তর হবে এবং বাকি ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ চট্টগ্রাম ও গাজীপুরের ডিলারদের কাছে পর্যায়ক্রমে হস্তান্তর হবে।’

 

হস্তান্তর করা এই পেঁয়াজ খোলাবাজারে ৪০ টাকা কেজি দরে বিক্রি করা হবে বলেও জানান তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭