ওয়ার্ল্ড ইনসাইড

সিরিয়ায় ইরানের দূতাবাসে বিমান হামলা, শীর্ষ কমান্ডার নিহত


প্রকাশ: 02/04/2024


Thumbnail

সিরিয়ায় ইরানের দূতাবাসে বিমান হামলা হয়েছে। এতে ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর ( আইআরজিসি) এক কমান্ডার নিহত হয়েছেন। সোমবার (০১ এপ্রিল) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দূতাবাসের এনেক্সে ভবনে ইসরায়েলি দখলদার বাহিনী যুদ্ধবিমান দিয়ে এ হামলা চালায়। এতে আইআরজিসির এক কমান্ডারসহ অন্তত ৮ জন নিহত হয়েছেন।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানার প্রতিবেদনে বলা হয়েছে, দামাসকাসের মাজেহতে ইরানি দূতাবাসা ইসরায়েল হামলা চালিয়েছে।

লেবাননের নিরাপত্তা বাহিনীর সূত্রের তথ্যানুসারে, ইসরায়েলে এ বিমান হামলায় নিহত আইআরজিসির কমান্ডারের নাম জানা গেছে। ওই কমান্ডারের নাম মোহাম্মদ রেজা জাহেদি।

ঘটনাস্থল থেকে রয়টার্সের প্রতিবেদকরা জানান, দামেস্কের মাজেহ এলাকায় ইরানের দূতাবাসে ইসরায়েল যুদ্ধবিমান দিয়ে হামলা চালায়। এতে করে ভবনটিতে আগুন ধরে যায়। হামলার পর সেখানে জরুরি বিভাগের বেশকিছু গাড়ি দেখা গিয়েছে।

হামলার বিষয়ে জানতে বার্তা সংস্থা রয়টার্সের পক্ষ থেকে ইসরায়েলের সামরিক বাহিনীতে যোগাযোগ করা হয়। তবে তারা এ বিষয়ে কথা বলতে রাজি হয়নি। সামরিক বাহিনীর এক মুখপাত্র জানিয়েছে, আমরা বিদেশি সংবাদমাধ্যমের প্রতিবেদন নিয়ে মন্তব্য করি না।

ইরানের দূতাবাসে হামলার বিষয়টি সিরিয়ার রাষ্ট্রয়াত্ত টেলিভিশনে নিশ্চিত করা হয়েছে।
এর আগে ইরানের সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, দূতাবাসের পাশের একটি ভবনে হামলা হয়েছে। ইরানের একটি সংবাদ সংস্থা জানিয়েছেম হামলায় দূতাবাস ও রাষ্ট্রদূতের বাসভবনকে নিশানা করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭