ইনসাইড গ্রাউন্ড

পাঁচ ফিল্ডারের একসাথে দৌড় নিয়ে যা বললেন জাকির


প্রকাশ: 02/04/2024


Thumbnail

ঘরের মাঠে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে শ্রীলংকার বিপক্ষে লড়ছে বাংলাদেশ। যেখানে মান বাঁচানোর ম্যাচে হতাশাজনক পারফরম্যান্স উপহার দিচ্ছে টাইগাররা। তবে এর মাঝে দেখা মিলেছে সিরিজের অন্যতম আলোচিত এক দৃশ্য। হাসান মাহমুদের করা একটি বলে শ্রীলংকার ব্যাটারের ব্যাটে লেগে থার্ড স্লিপ দিয়ে বের হয়ে যাচ্ছে। আর সেই বলকে চার বাঁচাতে গিয়ে দৌড়ান টাইগারদের পাঁচ ক্রিকেটার।

পুরো ছবিটা নিয়ে কম আলোচনা হয়নি। বিভিন্ন ট্রল আর মিমসে ছেয়ে গিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম। আবার অনেকে সমালোচনাও করেছেন গেইম সেন্স নিয়ে।

শুরুতে বলের নাগাল পেতে দৌড়ান মুমিনুল হক, তার পিছু নেন জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়। এরপর ছুটতে দেখা যায় শাহাদাত হোসেন দিপু এবং মেহেদী হাসান মিরাজকেও। গতকাল দিনশেষে সংবাদ সম্মেলনে আসা ওপেনার জাকির অবশ্য এমন ঘটনার কারণ ব্যাখ্যা করেছেন।

জাকির বলেন, 'হাসান মাহমুদ খুবই ভালো বোলিং করছে। ওর ডেব্যু ম্যাচ। আপনারাও দেখতে পেরেছেন যে ও খুব ভালো মুভমেন্ট পেয়েছে। ভালো জায়গায় বল করেছে, ভালো লেগেছে। তখন ওই এফোর্টগুলো (ফিল্ডিং) অটোমেটিক্যালি চলে আসে। আমরা সব সময় চেষ্টা করছি ওই ইফোর্টটা ধরে রাখার। কিন্তু ওই সিচুয়েশনটা হয়েছিল যে এফোর্টের কারণে সবাই গিয়ে বলটা চেজ করতে চেয়েছিল।'

এদিকে দলের ফিল্ডারদের ক্যাচ মিস নিয়ে জাকির বলেন, ‘অবশ্যই ক্যাচ ড্রপ হলে সবার খারাপ লাগে। এই ম্যাচেও আমাদের অনেক ক্যাচ ড্রপ হয়েছে। আসলে এটা তো কোনো এক্সকিউজ হতে পারে না। চেষ্টা করছি ইনশা আল্লাহ ওই জায়গায় উন্নতি করার।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭