ইনসাইড বাংলাদেশ

পিরোজপুরে ছাত্রলীগের সাবেক সভাপতি গ্রেপ্তার


প্রকাশ: 03/04/2024


Thumbnail

পিরোজপুরে চাঁদা না দেওয়ায় মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের এক নেতাকে কুপিয়ে জখমের মামলায় আরেক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (২ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার অনিরুজ্জামান অনিক জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি। তিনি জেলা আওয়ামী লীগের সহসভাপতি আক্তারুজ্জামান ফুলুর ছেলে। ভুক্তভোগী মো. খুরশীদ আলম রায়হান মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক।

মঙ্গলবার ( ২ এপ্রিল ) বিকেল ৫ টায় ঘটনায় আহত রায়হান বাদি হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে ও আরও ১২-১৩ জন অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে পিরোজপুর সদর থানায় মামলা দয়ের করেন।

মামলার বিরণীতে জানা যায়, মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক রায়হান বিকেল ৫টার দিকে পিরোজপুর এলজিইডি থেকে ঠিকাদারি ব্যবসার কাজ শেষে বের হন। এ সময় এলজিইডির সামনের বাইপাস সড়কে জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি অনিকসহ ওঁৎ পেতে থাকা ২২-২৩ জন সংঘবদ্ধভাবে রায়হানের ওপর চড়াও হয়। এ সময় রায়হানকে অকথ্য ভাষায় গালাগাল দিয়ে ১৫ লাখ টাকা না দিয়ে পিরোজপুর আসছ কেন বলে চেঁচামেচি করতে থাকে অনিক। এ সময় তাকে খুন করার কথা বলে অনিক পিস্তলের বাট দিয়ে মাথায়, ঘাড়ে ও কানের ওপর আঘাত করলে সে জখম হয় এবং চাঁদার টাকা পরিশোধের কথা বলে।

এ সময় চাঁদার টাকা দিতে অস্বীকার করলে অনিকের সঙ্গে থাকা সংঘবদ্ধ দল জিআই পাইপ, লাঠিসোঁটা দিয়ে রায়হানের শরীরের বিভিন্ন জায়গায় এলোপাতাড়ি মারতে থাকে। এ সময় রায়হানের সঙ্গে থাকা তার চাচাতো ভাই হাসানুজ্জামান হেলালসহ শাকিল বাবু, নজরুল ইসলাম সোহেল ও জিয়ার ওপরও সবাই চড়াও হয়। এতে তারা সবাই আহত হয়। এক সময় মামলার ২নং আসামি ইয়াসিন সিকদার রামদার কোপে রক্তাক্ত করলে রায়হান নিস্তেজ হয়ে পড়ে। রায়হান মৃত ভেবে তার পকেটে থাকা ৬৫ হাজার টাকা নিয়ে সবাই সটকে পরে।

এ সময় রায়হানের সঙ্গে থাকা মামলার সাক্ষীরা প্রথমে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রমজান আলী উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে প্রেরণ করেন।

এ ব্যপারে পিরোজপুর সদর থানার ওসি মো. আসিকুজ্জামান বলেন, মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মো. খুরশীদ আলম রায়হানকে কুপিয়ে ও পিটিয়ে জখম করার ঘটনার পর অনিরুজ্জামান অনিকসহ ১৩ জন নামীয় ও ১২-১৩ জন অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার ১নং আসামি অনিরুজ্জমান অনিককে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭