ইনসাইড বাংলাদেশ

ঈদযাত্রায় বিমানবন্দরে দাঁড়াবে না দুই ট্রেন


প্রকাশ: 03/04/2024


Thumbnail

ঈদে ট্রেনের শিডিউল ঠিক রাখতে নির্ধারিত ট্রেনে যাত্রী ওঠানামা করবে ক্যান্টনমেন্ট স্টেশনে। এ সময়ে আন্তঃনগর ট্রেন নীলসাগর এক্সপ্রেস (৭৬৫/৭৬৬) ও চিলাহাটি এক্সপ্রেস (৮০৫/৮০৬) বিমানবন্দর রেলওয়ে স্টেশনে দাঁড়াবে না।

বুধবার (৩ এপ্রিল) ঈদে ট্রেনের শিডিউল ঠিক রাখতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে সূত্রে জানা যায়, এ সময়ে বিকল্প সেবা নিশ্চিতে হিসেবে ট্রেন দুটি ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে যাত্রা বিরতি করবে। ফলে ওই ট্রেনের যাত্রীরা বিমানবন্দর স্টেশনের পরিবর্তে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ওঠানামা করতে পারবেন।

বাংলাদেশ রেলওয়ের ঈদুল ফিতর উপলক্ষে নেওয়া কার্যবিবরণীতে বলা হয়, ঈদযাত্রায় ভিড় এড়িয়ে যাত্রীদের ট্রেনে চড়া নির্বিঘ্ন করতে ৩ এপ্রিল থেকে ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত আন্তঃনগর নীলসাগর ও চিলাহাটি এক্সপ্রেস ট্রেন ঢাকা রেলওয়ে স্টেশনের পরিবর্তে ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন থেকে চলাচল করবে। ট্রেন দুটি বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি করবে না। ঈদুল ফিতরের দিন বিশেষ ব্যবস্থাপনায় কিছু মেইল এক্সপ্রেস ট্রেন চলাচলের ব্যবস্থা করা হবে। তবে কোনো আন্তঃনগর ট্রেন চলাচল করবে না।

অন্যদিকে, ৮ এপ্রিল রাত ১২টার পর থেকে ঈদের পরের দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত কনটেইনার ও জ্বালানি তেলবাহী ট্রেন ছাড়া অন্য সব পণ্যবাহী ট্রেন চলাচল বন্ধ রাখা হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭