ইনসাইড ওয়েদার

তাপদাহে দুদিন পুড়বে দেশ


প্রকাশ: 03/04/2024


Thumbnail

দেশের তিন বিভাগের ওপর দিয়ে অন্তত দুদিন তাপদাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ক্রমেই বাড়তে পারে তাপমাত্রা। এ সময়ে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকার কারণে জনজীবনে অস্বস্তি বাড়বে।

বুধবার (২ এপ্রিল) সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ তথ্য বলা হয়েছে।

পূর্বাভাসে বলা হয়, গতকাল মঙ্গলবারের মতোই বুধবারও তিন বিভাগে তাপদাহ বয়ে যাওয়ার সম্ভাবনা আছে। আগামীকাল বৃহস্পতিবার তাপমাত্রা আরও বাড়তে পারে। এর মধ্যে রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপদাহ বয়ে যাচ্ছে। এই তাপদাহ অব্যাহত থাকতে পারে। আর তা আরও বিস্তার লাভ করতে পারে।

এদিকে চট্টগ্রাম ও সিলেট এই দুই বিভাগের দুএকটি স্থানে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এ সময় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যান্য স্থানে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এপ্রিল মাসের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এ মাসে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টির সম্ভাবনা আছে। এ মাসে এক থেকে তিন দিন তীব্র কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। সম্ভাবনা রয়েছে বঙ্গোপসাগরে দুএকটি লঘুচাপ সৃষ্টির। লঘুচাপের একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭