ইনসাইড গ্রাউন্ড

আইপিএলের কারণে পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড দলে নেই ৯ ক্রিকেটার


প্রকাশ: 03/04/2024


Thumbnail

চলতি মাসেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফর করবে নিউজিল্যান্ড। আর এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এএনজেড)। যেখানে ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজ আসর আইপিএলের কারণে নেই মূল দলের ৯ ক্রিকেটার।

তবে কিউই দলে অবশ্য চেনা মুখের অভাব নেই। ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, অ্যাডাম মিলনে, জিমি নিশামদের মতো অনেককেই দেখা যাবে এই সিরিজে। তবে অধিনায়ক থাকবেন এক বছর পর দলে ফেরা মাইকেল ব্রেসওয়েল। গত বছরের মার্চের পর আর আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি তিনি। চোটের কারণে খেলতে পারেননি ওয়ানডে বিশ্বকাপও। তবে পাকিস্তান সিরিজে ফিরছেন অধিনায়ক হয়ে।

১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা ২১ বছর বয়সী টিম রবিনসন। দলে নেই টিম সাউদি। আইপিএলে না থাকলেও তাকে বিশ্রামে রাখা হয়েছে। টম ল্যাথাম দ্বিতীয় সন্তানের অপেক্ষায় আছে। সেকারণেই ছুটি নিয়েছেন পরিবারের পাশে থাকতে। আর ইংলিশ কাউন্টি দল নটিংহামশায়ারের সঙ্গে চুক্তির কারণে নেই উইল ইয়াং।  

চলতি বছরে প্রথমবার ডাক পেয়েছেন জিমি নিশাম। অবশ্য কেন্দ্রীয় চুক্তিতে নেই তিনি। প্রথমবারের মতো ডাক পেয়েছেন উইল ও’রুর্ক ও টিম রবিনসন। অভিজ্ঞ ইশ সোধি, টিম সাইফার্টরাও আছেন।

এই সিরিজ নিয়ে নির্বাচক স্যাম ওয়েলস বলেছেন, মাইকেল অনেক দিন মাঠের বাইরে ছিল, আবার তাকে ফিরতে দেখা রোমাঞ্চকর। সবাই তার নেতৃত্বের প্রশংসা করে, ওয়েলিংটন, নিউজিল্যান্ড এ, নিউজিল্যান্ড একাদশকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে তার, যেটা পাকিস্তানে দলকে নেতৃত্ব দিতে কাজে আসবে।

উল্লেখ্য, রাওয়ালপিন্ডিতে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের প্রথম ম্যাচটি হবে ১৮ এপ্রিল।

পাকিস্তান সফরের নিউজিল্যান্ড স্কোয়াড : মাইকেল ব্রেসওয়েল, ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, ডিন ফক্সক্রফট, বেন লিস্টার, কোল ম্যাককোনকি, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, উইল ও’রুর্ক, টিম রবিনসন, বেন সিয়ার্স, টিম সাইফার্ট, ইশ সোধি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭