ইনসাইড গ্রাউন্ড

প্রিমিয়ার লিগে শীর্ষ চারে ওঠার সুযোগ হাতছাড়া টটেনহ্যামের


প্রকাশ: 03/04/2024


Thumbnail

ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে ড্র করে প্রিমিয়ার লিগে শীর্ষ চারে ওঠার সুযোগ নষ্ট করেছে টটেনহ্যাম। এদিকে দিনের আরেক ম্যাচে এভারটনের সঙ্গেও ১-১ গোলে ড্র করেছে নিউক্যাসল ইউনাইটেড।

সাম্প্রতিক সময়ে ধীরে শুরু করার পর ম্যাচ জয়ের ধারাবাহিকতা যেন টটেনহ্যামের নিয়মে পরিণত হয়েছিল। কিন্তু গতকাল মাত্র পাঁচ মিনিটের মধ্যে গোল করার পরও তা ধরে রাখতে ব্যর্থ হয় স্পার্সরা।

লন্ডন স্টেডিয়ামে টিমো ওয়ার্নারের ক্রস থেকে ব্রেনান জনসন সহজ সুযোগটি কাজে লাগালে এগিয়ে যায় সফরকারী টটেনহ্যাম। শনিবার নিউক্যাসলের বিপক্ষে ৩-১ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৪-৩ গোলের পরাজয় নিয়ে মাঠ ছেড়েছিল হ্যামার্সরা।

এ কারণে কালকের ম্যাচের আগে কিছুটা চাপে ছিল ডেভিড ময়েসের দল। তবে কাল আর কোন অঘটন হতে দেননি কার্ট জুমা। জেরড বোয়েনের কর্ণার থেকে ১৯ মিনিটে তিনি ওয়েস্ট হ্যামকে সমতায় ফেরান।

এই ড্রয়ে নিউক্যাসলের থেকে এক পয়েন্ট এগিয়ে টেবিলের সপ্তম স্থানে রয়েছে ওয়েস্ট হ্যাম। মিখাইল এন্টোনিওর শট সরাসরি টটেনহ্যাম গোলরক্ষক গুগেলিয়েমো ভিকারিওর হাতে ধরা পড়লে তিন পয়েন্ট পাওয়া হয়নি হ্যামার্সদের।

চতুর্থ স্থানে থাকা অ্যাস্টন ভিলার থেকে এই মুহূর্তে দুই পয়েন্ট পিছিয়ে রয়েছে টটেনহ্যাম। ষষ্ঠ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে স্পার্সরা ৯ পয়েন্ট এগিয়ে রয়েছে।

অন্যদিকে ম্যাচের শেষভাগে পেনাল্টি স্পট থেকে ডোমিনিক কালভার্ট লুইনের গোলে এভারটন সমতায় ফেরায় ইনজুরি আক্রান্ত নিউক্যাসলের আগামী মৌসুমে ইউরোপীয়ান ফুটবলে খেলার স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গেছে।

সেন্ট জেমস পার্কে আলেক্সান্দার ইসাকের গোলে ১৫ মিনিটেই এগিয়ে গিয়েছিল নিউক্যাসল। এর মাধ্যমে টানা পাঁচ ম্যাচে গোলের দেখা পেলেন ইসাক। কোনাকুনি শটে মৌসুমের ১৯তম গোল করেছেন এই সুইড ফরোয়ার্ড।

এভারটন কোচ সিন ডায়চে দীর্ঘদিন ধরেই ইসাকের মত মানসম্পন্ন একজন ফরোয়ার্ডের খোঁজে রয়েছেন। কিন্তু কালভার্ট-লুইন প্রায় ছয়মাসের গোলখরা কাটিয়ে কোচের আস্থার প্রতিদান দিয়েছেন।

ডি বক্সের ভিতর পল ডামেটের বিপক্ষে পেনাল্টি আদায় করে নেন এ্যাশলে ইয়ং। স্পট কিক থেকে ৮৮ মিনিটে বদলী খেলোয়াড় কালভার্ট-লুইন এভারটনের এক পয়েন্ট নিশ্চিত করেন।

প্রিমিয়ার লিগে টানা ১৩ ম্যাচে জয়বীহিন থাকার নতুন রেকর্ড গড়েছে এভারটন। এর মাধ্যমে ৭০ বছরের ইতিহাসে প্রথমবারের মত প্রিমিয়ার লিগ থেকে রেলিগেশন জবার শঙ্কার রয়েছে ক্লাবটি।

এই মুহূর্তে টফিসরা রেলিগেশন জোন থেকে চার পয়েন্ট উপরে রয়েছে। এরই মধ্যে দ্বিতীয়বারের মত ফিনান্সিয়াল আইন ভঙ্গ করায় পয়েন্ট কর্তনের হুমকিতে রয়েছে এভারটন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭