ইনসাইড গ্রাউন্ড

টি-২০ বিশ্বকাপের জন্য প্রাথমিক দল চূড়ান্ত করল পাকিস্তান


প্রকাশ: 04/04/2024


Thumbnail

চলতি বছরের জুনেই ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় মাঠে গড়াতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসরে অংশগ্রহণ করছে ২০ দল। মোট ম্যাচ হবে ৫৫টি। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। ইতোমধ্যেই বিশ্ব আসরকে সামনে রেখে দলগুলো নিজেদের পরিকল্পনা সাজাতে শুরু করেছে।

নিউজিল্যান্ড সফর এবং আসন্ন বিশ্বকাপকে সামনে অধিনায়ক বাবর আজমের সঙ্গে আলোচনা করে প্রাথমিক দল চূড়ান্ত করেছে পাকিস্তানের নির্বাচক কমিটি। নিউজিল্যান্ড সিরিজের জন্য ৫ এপ্রিলের মধ্যে দল ঘোষণা করতে হবে পিসিবিকে। আর বিশ্বকাপের দল ঘোষণা করতে হবে ১ মে, যদিও পরবর্তীতে প্রয়োজন সাপেক্ষে সেই দলে পরিবর্তন আনার সুযোগ থাকবে।

পাকিস্তানের নির্বাচকদের জন্য এবারের বিশ্বকাপের দল ঘোষণা করা কঠিন হবে। অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা মোহাম্মদ আমির এবং ইমাদ ওয়াসিমের দিকে বাড়তি নজর থাকবে নির্বাচকদের। ইনজুরির কারণে হ্যারিস রউফ নিউজিল্যান্ড সিরিজ খেলতে না পারলেও বিশ্বকাপ দলে তার থাকা একপ্রকার  নিশ্চিতই বলা চলে। এছাড়া ফখর জামানের ফিটনেসের দিকেও নজর রাখছে পিসিবি।

বিশ্বকাপের জন্য পাকিস্তানের প্রাথমিক দল: বাবর আজম (অধিনায়ক), উসমান খান, সাহিবজাদা ফারহান, ফখর জামান, সাইম আয়ুব, সালমান আলি আঘা, ইফতেখার আহমেদ, আজম খান, মোহাম্মদ রিজওয়ান, ইমাদ ওয়াসিম, উসামা মীর, আবরার আহমেদ, শাদাব খান, আজম খান,  শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ, হ্যারিস রউফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, আমির জামাল, ইরফান খান নিয়াজী, মোহাম্মদ আমির, আব্বাস আফ্রিদি, জামান খান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭