ওয়ার্ল্ড ইনসাইড

রমজানে যেভাবে মুসলিম স্বামীর পাশে দাঁড়ালেন খ্রিষ্টান স্ত্রী


প্রকাশ: 05/04/2024


Thumbnail

কনটেন্ট নির্মাতা ডনতাই এবং কাওরি লিওনার্ড হলেন এমন দম্পতি যাদের ধর্ম আলাদা। সম্প্রতি দুবাইয়ে স্থানান্তরিত হয়েছেন।   

স্বামী ডনতাইয়ের কাছে এবারের রমজান মাস একটি বিশেষ উপলক্ষ। কারণ তিনি প্রথমবারের মতো কোনো মুসলিম প্রধান দেশে এই মাসটি পাড়ি দিচ্ছেন। এমন সময় তাই স্বামী ডনতাইয়ের সঙ্গে উপোস থাকার মধ্য দিয়ে ভালোবাসার দৃষ্টান্ত স্থাপন করেছেন খ্রিষ্টান ধর্মানুসারী স্ত্রী কাওরি লিওনার্ড।

সংযুক্ত আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, মাত্র ১৩ বছর বয়সে ইসলাম গ্রহণ করেছিলেন ব্রিটিশ নাগরিক ডনতাই। পরিবারের একমাত্র মুসলিম সদস্য হিসেবে লন্ডনে বেড়ে উঠেছেন তিনি।

খালিজ টাইমসকে ডনতাই জানান, খুবই অল্প বয়সে ইসলাম গ্রহণ করার কারণে প্রথম দিকে ধর্মীয় রীতিনীতি মেনে চলতেন না তিনি। পরবর্তী সময়ে বুঝতে শেখার পর বাড়িতে ইচ্ছানুযায়ী ধর্মীয় ইবাদত, বিশেষ করে রমজান মাসে রোজা রাখতে পারতেন না, এমনকি তার ঘরে প্রায়ই শূকরের মাংস রান্না করা হতো যা ইসলামে নিষিদ্ধ ছিল।

ডনতাইয়ের স্ত্রী কাওরি জানান, স্বামীর পাশে দাঁড়ানোর ক্ষেত্রে এটি তার জন্য অনেক বড় একটি সুযোগ।

তিনি বলেন, তার স্বামী যা ভালোবাসেন এবং অনুশীলন করেন তার অংশ হতে পারাটা আনন্দের। তার জন্য রমজান গুরুত্বপূর্ণ। তাই তিনি ডনতাইয়ের এই অভিজ্ঞতাকে আরও ভালো করতে চান। তার সঙ্গে রোজা রাখতে চান। এটি তাদের আরও বেশি কাছাকাছি নিয়ে আসবে বলে বিশ্বাস কাওরির।

স্ত্রীর এমন সমর্থনের প্রশংসা করে ডনতাই জানান, তিনি খুব খুশি যে, তার স্ত্রী তার সঙ্গে উপোস থাকছে। তিনি কাওরিকে নিয়ে খুব গর্বিত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭