ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুর পৌর মেয়রের উদ্যোগে ৬৯০ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস, সন্তুষ্ট ক্রেতারা


প্রকাশ: 06/04/2024


Thumbnail

লক্ষ্মীপুরে দুইদিনব্যাপী সুলভ মূল্যে মাংস বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার উদ্যোগে ৬৯০ টাকায় মিলছে গরুর মাংস। সুলভ মূল্যে মাংস পেয়ে খুশি ক্রেতারাও। শনিবার সকাল ১০টা থেকে পৌর শহরের জনতার ঘর সংলগ্ন স্থানে চলছে এ মাংস বিক্রির কার্যক্রম।

শনিবার ভোর থেকে গরু জবাই করে বিক্রির প্রস্তুতি শুরু করা হয়। পৌরসভার বাসিন্দারা ছাড়াও দূর-দূরান্তের সব বয়সের নারী-পুরুষ দিনের শুরুতেই ব্যাগ হাতে মাংস কিনতে ভিড় করছেন।

লক্ষ্মীপুর জেলা জজ আদালতের আইনজীবি বাবর, চাকুরীজীবি মুসফিকুর রহমান সৈকত, গৃহিণী ময়না বেগম, ব্যবসায়ী জামাল হোসেনসহ কয়েকজন মাংস ক্রেতা জানালেন, পবিত্র মাহে রমযানের শেষ সময়ে এসে সুলভ মূল্যে গরুর মাংস কিনতে পারছেন তারা। জীবন্ত ভালোমানের গরু হালালভাবে জবাই দেখে ও মাংস কিনতে পেরে সন্তুষ্ট ক্রেতারা। এধরনের উদ্যোগ চালু রাখার দাবি জানান ক্রেতারা।

এদিকে পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, গরুর মাংস বেশিরভাগ মানুষের ক্রয় সাধ্যের বাহিরে চলে যাওয়ায় সূলভ মূল্যে মাংস বিক্রির কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এলাকাভিত্তিক এধরনের উদ্যোগ নিলে গরুর মাংসের দামের উপর প্রভাব পড়বে বলে মনে করেন তিনি।

০৬ ও ০৭ এপ্রিল সকাল ১০টা দুপুর ৩টা পর্যন্ত চলবে মাংস বিক্রির কার্যক্রম। একজন ক্রেতা ১ কেজি থেকে সর্বোচ্চ ৩০ কেজি পর্যন্ত মাংস নিতে পারবেন বলে জানান আয়োজকরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭