ইনসাইড গ্রাউন্ড

শেফার্ড ঝড়ে প্রথম জয়ের দেখা পেল মুম্বাই


প্রকাশ: 07/04/2024


Thumbnail

চলমান আইপিএলে একচ্ছত্র আধিপত্য ক্যারিবিয়ান ব্যাটারদের। বলা যায় ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররাই মাতাচ্ছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। আজ দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে এমনই তাণ্ডব চালালেন পোলার্ড-রাসেলদের উত্তরসূরি রোমারিও শেফার্ড। তার এক ওভারেই ম্যাচ জিতে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

ম্যাচে ১৯ ওভার শেষে মুম্বাই ইন্ডিয়ান্সের রান ছিল ৫ উইকেটে ২০২। ১৯ ওভার শেষে দিল্লির রানও ছিল ৫ উইকেটে ২০১। বাকি ১ ওভারে শেফার্ড মুম্বাইকে এনে দেন ৩২ রান। একই পরিস্থিতিতে দাঁড়িয়ে দিল্লি তুলেছে মাত্র ৪ রান। আর এখানেই জিতে গেছে মুম্বাই। সেই সঙ্গে চতুর্থ ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেল মুম্বাই।

ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্ত। তার সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করে পাওয়ার প্লে-তে মারমুখী মেজাজে শুরু করেন রোহিত শর্মা ও ঈশান কিষাণ। তাতে ৬ ওভারেই ওঠে ৭৫ রান। অর্ধশতের একটু আগে ২৭ বলে ৪৯ রান করে অক্ষর প্যাটেলের বলে আউট হয়ে যান রোহিত। তার ইনিংসে ছিল ৬টি চার ও ৩টি ছক্কার মার।

রোহিতের বিদায়ে ক্রিজে আসেন সূর্যকুমার যাদব। কিন্তু প্রত্যাবর্তনটা রাঙাতে পারলেন না তিনি। দু’বল খেলে শূন্য রানে আউট হন সূর্য। এরপর ঈশান দায়িত্ব নেন দ্রুত রান তোলার। ২৩ বলে ৪২ রান করে অক্ষরের এক হাতে ধরা ক্যাচে ফেরেন ঈশান।

এরপর হার্দিক নেমে ভাল শুরু করলেও মাঝের ওভারে দ্রুত রান করতে পারছিলেন না। তিলক ভার্মাও ৬ রান করে আউট হয়ে যান। একটা সময় মনে হচ্ছিল, দুইশ ছাড়াতে পারবে না মুম্বাই। হার্দিক ৩৩ বলে ৩৯ রান করে আউট হলে সেই সম্ভাবনা জোরালো হয়।

সেখান থেকে দলকে টানেন টিম ডেভিড ও শেফার্ড। তাতে শেষ চার ওভারে ৮৪ রান করে মুম্বাই। ডেভিড ২১ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন। শেষ ওভারে ঝড় তুলে শেফার্ড ১০ বলে করেন ৩৯ রান। আর তাতেই ২০ ওভারে ৫ উইকেটে ২৩৪ রানের পুঁজি পেয়ে যায় মুম্বাই।

জবাব দিতে নেমে শুরুতেই ডেভিড ওয়ার্নারের উইকেট শুরুতেই হারায় দিল্লি। ১০ রানের মাথায় তাকে আউট করেন শেফার্ড। দ্বিতীয় উইকেটে পৃথ্বী শ ও অভিষেক পোড়েল দলকে টানেন। তারা দ্রুত রান করছিলেন। ৬৬ রান করে যশপ্রীত বুমরার বলে আউট হন পৃথ্বী। ৪১ রান করা অভিষেককেও আউট করেন বুমরা।

শেষ পাঁচ ওভারে জিততে দিল্লির দরকার ছিল ৯০ রান। এক দিকে ত্রিস্টান স্টাবস ঝড়ো ইনিংস খেললেও অপরা পাশে কেউ সঙ্গ দিতে পারছিলেন না। তাতে বিফলে গেল তার ফিফটি। একাই লড়াই করেও দলকে জেতাতে পারলেন না তিনি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ২০৫ রানে শেষ হয় দিল্লির ইনিংস। স্টাবস ২৫ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭