ইনসাইড বাংলাদেশ

কিশোর গ্যাং মোকাবিলায় প্রধানমন্ত্রীর নির্দেশনা


প্রকাশ: 08/04/2024


Thumbnail

কিশোর গ্যাং বা কিশোর অপরাধ মোকাবিলায় স্বরাষ্ট্র এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়কে বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার (৮ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এ নির্দেশনা দিয়েছেন তিনি। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, প্রথাগতভাবে যেভাবে অপরাধীদের মূল্যায়ন করা হয় সেভাবে কিশোর গ্যাং বা কিশোর অপরাধীদের না দেখে তাদের সংশোধনের সব ধরনের উদ্যোগ গ্রহণ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।ৎ

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সমাজকল্যাণ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে বিশেষ দৃষ্টি দিতে বলা হয়েছে। পাশাপাশি অন্য দাগী অপরাধীদের সঙ্গে তাদের একই কারাগারে রাখা যাবে না বলে প্রধানমন্ত্রী নির্দেশ দেন।

এ বিষয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়কে এই কিশোর গ্যাংদের সংশোধনের জন্য প্রকল্পের আওতায় এনে সংশোধনের উদ্যোগ নিতে বলা হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে ‘ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০২৪’ এর খসড়া অনুমোদন দেওয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব বলেন, নাটের জেলায় স্থাপনের জন্য গত বছর অক্টোবরে এই আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। কিন্তু সংশ্লিষ্ট মন্ত্রণালয় সংসদে আইন আকারে এটি পাস করতে পারেনি। সে কারণে নতুন সরকারের মন্ত্রিসভায় এটি অনুমোদন নিতে হয়েছে। খসড়াটি যেহেতু আগেই চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছিল, এখন সেটিকে অনুমোদন দেওয়া হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭