ইনসাইড বাংলাদেশ

প্রায় ৭ ঘণ্টা পর লাইনচ্যুত ট্রেন উদ্ধার, বন্ধ আপলাইন


প্রকাশ: 09/04/2024


Thumbnail

ব্রাহ্মণবাড়িয়া দাড়িয়াপুরে লাইনচ্যুত মালবাহী ট্রেনটি উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ৭টায় মালবাহী ট্রেনটিকে উদ্ধার করা হয়। তবে বন্ধ থাকা রেলপথের আপলাইনে ট্রেন চলাচল এখনো স্বাভাবিক হয়নি। ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের সহকারী মাস্টার সাকিল জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার (৮ এপ্রিল) দিবাগত রাত সোয়া ১২টায় ঢাকামুখী একটি মালবাহী ট্রেনের ২টি চাকা লাইনচ্যুত হয়। খবর পেয়ে আখাউড়া জংশন থেকে রাত সাড়ে ৩টায় রিলিফ ট্রেন ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে পৌঁছালে ভোর ৪টার দিকে উদ্ধার কাজ শুরু হয়। দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টা পর মঙ্গলবার সকাল ৭টায় মালবাহী ট্রেনটি উদ্ধার করে আশুগঞ্জের তালশহর রেলস্টেশনে নিয়ে যাওয়া হয়। তবে আপলাইনের স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলো মেরামত না হওয়া পর্যন্ত শিডিউল বিপর্যয় হওয়া ট্রেনগুলো ডাউন লাইনে চলাচল করবে।

তিনি আরও বলেন, মালবাহী ট্রেনটি লাইনচ্যুত হওয়ায় শিডিউল বিপর্যয়ে পড়া চট্টগ্রাম মেইল আড়াই ঘণ্টা বিলম্বিত হয়ে ভোর সাড়ে ৬টায় ব্রাহ্মণবাড়িয়া স্টেশন ছেড়ে যায়।

উদ্ধার কাজে আসা ট্রলিম্যান রফিকুল ইসলাম বলেন, ট্রেনটি চাকার ব্রেকে সমস্যা ছিল। এ কারণে ট্রেনের ২টি চাকা লাইনচ্যুত হয়। ইতিমধ্যে কাজ শেষ করে ট্রেনটি আশুগঞ্জের তালশহরে নেওয়া হয়েছে। সেখান থেকে মালবাহী ট্রেনের কিছু বগি সংযুক্ত করে ঢাকার দিকে রওয়া দেবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭