ইনসাইড গ্রাউন্ড

ফিরল মুস্তাফিজ, জয় পেল চেন্নাই


প্রকাশ: 09/04/2024


Thumbnail

এবারের আইপিএল আসরে দারুণ শুরু করেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। শুরু থেকেই টানা দুই জয়ে শিরোপার জন্য ভালো ভাবে লড়াই করবে তা ভালো ভাবেই জানান দিয়েছিল তারা। তবে পরের দুই ম্যাচে হেরে হোঁচট খায় পাঁচ বারের চ্যাম্পিয়নরা। একই সঙ্গে তাদের বোলিং আক্রমণের দুই সেরা অস্ত্র মাথিশা পাথিরানা ও মুস্তাফিজুর রহমানের অভাবটা হাড়ে হাড়ে টের পাচ্ছিল চেন্নই। কলকাতার সঙ্গে ম্যাচে পাথিরানা না ফিরলেও দলে ফিরেছেন কাটার মাস্টার মুস্তাফিজ। আর ফিজের ফেরায় চেন্নাইয়ও ফিরল জয়ে।

গতকাল সোমবার (৮ এপ্রিল) এম চিদাম্বরম স্টেডিয়ামে উড়তে থাকা কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করে কলকাতা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রানের সংগ্রহ পায়। জবাবে অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়ের অর্ধশতকে ভর করে ১৪ বল ও ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই।

কলকাতার দেওয়া সল্প রানের লক্ষ্যে রাচিন রবীন্দ্রর কল্যানে ভালো শুরু পায়। চেন্নাই দলীয় রান ২৭ এর সময় ১৫ রান করা রাচিন প্যাভিলিয়নে ফেরেন।

রাচিনের বিদায় নিলেও তৃতীয় উইকেট জুটিতে ৫৫ বলে ৭০ রান যোগ করে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান চেন্নাই অধিনায়ক ঋতুরাজ ও ড্যারিল মিচেল। ২৫ রান করা মিচেল ফিরলেও দলকে জিতিয়ে ফেরেন ঋতুরাজ। শেষ দিকে সঙ্গী হিসেবে তার সঙ্গে ছিলেন মহেন্দ্র সিং ধোনি। গায়কোয়াড় শেষ পর্যন্ত ৫৮ বলে ৯ চারে ৬৭ রানে অপরাজিত থাকেন।

কলকাতার পক্ষে বৈভব অরোরা ৪ ওভারে ২৮ রান দিয়ে ২ উইকেট শিকার করেন। বাকি উইকেটটি পান সুনীল নারিন।

এর আগে, ব্যাটিংয়ে নেমে চিপকের স্লো উইকেটে রবীন্দ্র জাদেজার বোলিং তোপে চাপে পড়ে কলকাতা। তার ৮ বলে ৩ উইকেটে রানের গতি কমে আসে কলকাতার। সেই সঙ্গে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা।

মাঝে থিকসানা ও তুষার দেশপান্ডেও উইকেট নেওয়ার মিছিলে যোগ দেন। তবে তখনও উইকেটের দেখা পাচ্ছিলেন না মুস্তাফিজুর রহমান, ভালো বোলিং করেও।

অবশেষে নিজের ও দলের শেষ ওভার করতে এসে সাফল্য পান মুস্তাফিজ। সেই ওভারের প্রথম বলেই ফেরান কলকাতার অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে। ৩২ বলে ৩৪ রান করে জাদেজার ১০০তম ক্যাচে পরিণত হন তিনি। এরপর সেই ওভারের চতুর্থ বলে মিচেল স্টার্ককেও ফেরান মুস্তাফিজ।

কলকাতার পক্ষে ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন জাদেজা। ৩৩ রান দিয়ে সমান উইকেট শিকার করেন দেশপান্ডেও। ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট শিকার করেন মুস্তাফিজ। বাকি উইকেটটি পান থিকসানা।

ম্যাচে নিজের অনবদ্য ফিল্ডিং ও বোলিংয়ের জন্য ম্যাচ সেরা হয়েছেন রবীন্দ্র জাদেজা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭