ইনসাইড গ্রাউন্ড

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আইএসের হামলার হুমকি


প্রকাশ: 09/04/2024


Thumbnail

প্রায় এক মাসের বিরতি শেষে আবারও মাঠে গড়াচ্ছে ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াই উয়েফা চ্যাম্পিয়নস লিগ। ৩২ দল নিয়ে লড়াইটা শুরু হলেও টিকে আছে এখন ৮ দল। শিরোপার দৌড়ে সংখ্যাটা আরও কমিয়ে নিতে আজ থেকে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনালের লড়াই। 

তবে মাঠের লড়াইয়ের আগে ইসলামিক স্টেট (আইএস) কোয়ার্টার ফাইনালে খেলা চার ভেন্যুতে হামলার হুমকি দিয়েছে।

স্প্যানিশ গণমাধ্যম মার্কা আইএসের হামলার কথা প্রথম প্রকাশ করে। এরপর আরও কিছু স্প্যানিশ সংবাদমাধ্যম খবরটি দিয়েছে। তারা তাদের প্রতিবেদনে প্রকাশ করেছে, চলতি সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল খেলা হবে চার ভেন্যুতে। আর সেই চার ভেন্যুতেই কর্তৃপক্ষ আইএসের হুমকির খবরটি পেয়েছে।

আইএসের বার্তা প্রচারকারী সংস্থা আল–আজাইম একটি ছবি পোস্ট করেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ওই ব্যক্তির সামনে বিশাল স্টেডিয়াম আর পেছনে এ সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের চারটি ভেন্যুর নাম লেখা। ছবিটির ওপরে একটি ক্যাপশনও লেখা আছে, ‘সবাইকে হত্যা করো।’

মঙ্গলবার এমিরেটস স্টেডিয়ামে আর্সেনাল আতিথ্য দেবে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে। এদিকে স্পেনে কোয়ার্টার ফাইনালের দুইটি ম্যাচ রয়েছে। এক ম্যাচে রিয়াল মুখোমুখি হবে ম্যানসিটির। আর মেত্রোপলিতানো স্টেডিয়ামে আতলেতিকো মাদ্রিদের অতিথি হয়ে যাবে বরুসিয়া ডর্টমুন্ড। আর পিএসজির মাঠ পার্ক দ্য প্রিন্সেসে যাবে বার্সেলোনা।

এই ম্যাচগুলো দেখতে বিশ্বের নানা প্রান্ত থেকে হাজার হাজার সমর্থক ভিড় করবে। যদিও এই তিন দেশের সরকার আশ্বাস দিয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সবাই চাইবে অনাকাঙ্ক্ষিত কোন ঘটনা যেন না ঘটে।   


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭