ইনসাইড গ্রাউন্ড

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও ছিটকে গেল এবাদত


প্রকাশ: 11/04/2024


Thumbnail

ইনজুরিতে পরে ওয়ানডে বিশ্বকাপের আগে দল থেকে ছিটিকে গিয়েছিলেন বাংলাদেশের স্ট্রাইক পেসার এবাদতে হোসেন। তার অনুপস্থিতি ভালোভাবেই টের পেয়েছিল বাংলাদেশ দল। আশা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফিট হয়ে ফিরবেন তিনি। তবে দেশের ক্রিকেট ভক্তদের সেই আশা পূরণ হচ্ছে না। ওয়ানডের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও ছিটকে গেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে এবাদতকে পাওয়ার আশা করছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ জানাল টাইগারদের সেই আশা পূরণ হচ্ছে না। বুধবার (১০ এপ্রিল) এমন খবরই জানিয়েছে তারা।

গত বছরের পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হাইব্রিড এশিয়া কাপ থেকেই জাতীয় দলের বাইরে এবাদত। লিগামেন্টের ইনজুরির কারণে এশিয়া কাপের পর একে একে মিস করেছেন ওয়ানডে বিশ্বকাপ, বিপিএল ও ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)।

মার্চে অবশেষে এবাদত অনুশীলনে ফিরেন তবে তাকে এই অল্প সময়ের মধ্যে পুরোপুরি ফিট পাওয়া সম্ভব নয় বলে ক্রিকবাজকে জানিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরী।

বিসিবির এই চিকিৎসক বলেন, ‘এবাদতের যে অস্ত্রোপচার হয়েছে এরপর সুস্থ হতে ১২ মাসের মতো সময় লাগে। ফলে তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া কোনোভাবেই সম্ভব নয়।’

তবে এবাদত আগে জানিয়েছিলেন, বিশ্বকাপ দিয়েই ফেরার অপেক্ষায় আছেন তিনি। লিগামেন্টে অস্ত্রোপচারের পর পুনর্বাসন প্রক্রিয়া নিয়ে বেশ আত্মবিশ্বাসী ছিলেন এই ডানহাতি পেসার। গত বছর এশিয়া কাপের ঠিক আগে লিগামেন্টের ইনজুরিতে পড়েন বাংলাদেশের অন্যতম সেরা পেসার এবাদত হোসেন।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭