ইনসাইড গ্রাউন্ড

আইপিএলে মোস্তাফিজের আছে আর ৪ ম্যাচ


প্রকাশ: 13/04/2024


Thumbnail

এবারের আইপিএলে মুস্তাফিজুর রহমান এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে পেয়েছেন ৯ উইকেট। সর্বোচ্চ উইকেটশিকারীর তালিকায় আছেন তিন নাম্বারে। পার্পল ক্যাপের দৌড়ে ফিজ অবশ্য শেষ পর্যন্ত থাকছেন না সেটা একপ্রকার নিশ্চিত। কারণ দেশের হয়ে খেলতে ফিরে আসতে হবে এই পেসারকে। তবে আরো দুটো রেকর্ড ঠিকই হাতছানি দিচ্ছে ফিজকে। 

আসরের সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় তিনে আছেন তিনি। তবে পার্পল ক্যাপের দৌড়ে থাকা হচ্ছে না তার। কেননা, এপ্রিলের শেষ দিকেই তাকে দেশে ফিরতে হবে। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে আগামী ৩ মে থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে এই সময়ের মধ্যেই ফিজের সামনে জোড়া রেকর্ডের হাতছানি থাকছে।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এখন পর্যন্ত সাকিব আল হাসান ও মোস্তাফিজ নিয়মিত খেলেছেন। তবে বাংলাদেশিদের মধ্যে এক মৌসুমে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ডের মালিক কাটার মাস্টারই। ২০১৬ মৌসুমে ১৭ উইকেট শিকার করেছিলেন তিনি। অন্যদিকে ২০১৮ সালে সাকিবের পর ফিজও ২০২১ মৌসুমে ১৪ উইকেটে পেয়েছিলেন। তাই চলতি আসরে আর মাত্র ৯টি উইকেট পেলেই লাল-সবুজের প্রতিনিধিদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়বেন তিনি।

শুধু তাই-ই না। পরের ম্যাচগুলোতে ৯ উইকেট পেলে আইপিএলে মোট ৬৫টি উইকেটের মালিক হবেন তিনি। এতে সাকিবকে টপকে বাংলাদেশি বোলারদের মধ্যে আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারি হবেন দ্য ফিজ। আইপিএলে ৭১ ম্যাচে সাকিবের ৬৩ উইকেট। অন্যদিকে ৫২ ম্যাচে কাটার মাস্টারের শিকার ৫৬ উইকেট।

তবে এসব রেকর্ড গড়তে খুব বেশি সময় পাচ্ছেন না টাইগার এই পেসার। ৩০ এপ্রিল পর্যন্ত আইপিএলে দেখা যেতে পারে তাকে। এই সময়ের মধ্যে মাত্র ৪টি ম্যাচ আছে চেন্নাইয়ের। যেখানে ফিজের প্রতিপক্ষ তারই সাবেক দুই দল। ১৪ এপ্রিল মুম্বাই, ১৯ ও ২৩ এপ্রিল হোম ও অ্যাওয়ে ম্যাচে লখনৌ এবং ২৮ এপ্রিল হায়দরাবাদের বিপক্ষে খেলবে ফিজের দল।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭