ইনসাইড গ্রাউন্ড

এক ওভারে ৬ ছক্কার রেকর্ড নেপালের ব্যাটারের


প্রকাশ: 14/04/2024


Thumbnail

এক ওভারে ৬ ছক্কা, বিষয়টি নজরে আসলেই প্রথমেই মাথায় আসে ভারতীয় ব্যাটার যুবরাজ সিং এর কথা। তবে যুবরাজের পাশাপাশি এখন ক্যারিবীয় ক্রিকেটার পোলার্ডসহ আরও বেশ কয়েকজন ক্রিকেটার রয়েছেন এই রেকর্ডের তালিকায়।

এবার নেপালের এক ব্যাটার ভাগ বসালেন এই রেকর্ডে। শনিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সপ্তম ম্যাচে ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে কাতারের বিপক্ষে মাঠে নেমে কামরান খানের এক ওভারের ৬টি ছক্কা মেরেছেন নেপালের ব্যাটার দিপেন্দ্র সিং আইরি। আর তাতেই রেকর্ড গড়েছেন ডানহাতি এ ব্যাটার।

ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করেছে নেপাল।

নেপাল ইনিংসের ২০তম ওভারে বোলিং করতে আসেন কাতারের কামরান খান। তার ওভারের প্রতিটি বলই বাউন্ডারির বাইরে আছড়ে ফেলেছেন দিপেন্দ্র সিং। এর মধ্য দিয়ে ভারতের যুবরাজ সিং ও উইন্ডিজের কাইরন পোলার্ডের পর তৃতীয় ব্যাটার হিসেবে এক ওভারে আন্তর্জাতিক টি-২০তে ছয় ছক্কা মারার কীর্ত গড়লেন আইরি।

১৯তম ওভার শেষে ১৫ বলে ২৮ রানে ব্যাটিং করছিলেন দিপেন্দ্র। আর ইনিংসের শেষ ওভারের তাণ্ডব চালিয়ে নিজের ফিফটি পূরণের পাশাপাশি ইতিহাসও গড়লেন এই ব্যাটার। শেষ পর্যন্ত ২১ বলে ৬৪ রান করে অপরাজিত ছিলেন তিনি। তার ইনিংসটি সাজানো ছিল ৩টি চার ও ৭ ছয়ে।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে যুবরাজের রেকর্ড ভেঙে মাত্র ৯ বলে ফিফটি করেছিলেন দিপেন্দ্র। যা আন্তর্জাতিক টি-২০তে দ্রুততম ফিফটির রেকর্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭