ইনসাইড বাংলাদেশ

উপজেলা নির্বাচন: ছেলের সঙ্গে সাবেক সংসদ সদস্যের মনোনয়নপত্র জমা


প্রকাশ: 16/04/2024


Thumbnail

নোয়াখালীর হাতিয়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র নিয়েছেন স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ আলীর স্ত্রী আয়েশা ফেরদাউস ও ছেলে আশীক আলী। আয়েশা ফেরদৌস এর আগে দুই মেয়াদে সংসদ সদস্য ছিলেন। তার ছেলে আশীক আলী হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য।

গতকাল সোমবার (১৫ এপ্রিল) মা-ছেলে মনোনয়নপত্র জমা দেন। একই পদে প্রার্থী হতে মুশফিকুর রহমান নামে আরেক ব্যক্তি মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে যুক্ত, তবে তার কোনো পদ–পদবি নেই। মুশফিকুর রহমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও প্রার্থী হয়েছিলেন।

ছেলের সঙ্গে প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে সাবেক সংসদ সদস্য আয়েশা ফেরদাউস বলেন, ‘এটি আমাদের পরিবারের নিয়ম। একজন কোনো পদে প্রার্থী হলে তাঁর সঙ্গে ডামি হিসেবে পরিবারের আরেকজন সদস্য প্রার্থী হন। সেই হিসাবে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। পরিস্থিতি দেখে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে প্রার্থিতা প্রত্যাহার করে নেব।’

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, হাতিয়া উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যানের দুটি পদে একজন করে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে সুবর্ণচর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে দুজন এবং ভাইস চেয়ারম্যানের দুটি পদে চারজন করে আটজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া দুজন হলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান এইচ এ এম খায়রুল আনম চৌধুরী এবং নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর ছেলে আতাহার ইশরাক ওরফে সাবাব চৌধুরী।

এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সুবর্ণচর উপজেলা পরিষদের তিনবারের চেয়ারম্যান। এর আগে তিনি একই উপজেলার চর বাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে ৪০ বছর দায়িত্ব পালন করেছেন।

আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দলে দীর্ঘদিন ধরে  খায়রুল আনম চৌধুরী ও একরামুল করিম চৌধুরীর বিরোধ রয়েছে। এর জেরে খায়রুল আনমের বিরুদ্ধে ছেলে আতাহার ইশরাককে নির্বাচনে দাঁড় করিয়েছেন একরামুল। আতাহার ইশরাক কবিরহাট উপজেলার সুন্দলপুর গ্রামের বাসিন্দা। নির্বাচনে প্রার্থী হওয়ার উদ্দেশ্যে তফসিল ঘোষণার কয়েক মাস আগে ভোটার এলাকা পরিবর্তন করে সুবর্ণচরের চর জুবলীতে স্থানান্তর করেছেন তিনি।

জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বলেন, হাতিয়া ও সুবর্ণচর উপজেলায় মোট ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭