ইনসাইড বাংলাদেশ

চট্টগ্রামে গৃহবধূ ও স্কুলছাত্রীর আত্মহত্যা


প্রকাশ: 16/04/2024


Thumbnail

চট্টগ্রামের পটিয়ায় পৃথক দুটি ঘটনায় এক স্কুলছাত্রী ও আরেক গৃহবধূ আত্মহত্যা করার ঘটনা ঘটেছে।

পটিয়া থানা পুলিশ সূত্রে জানা যায়, রবিবার (১৪ এপ্রিল) বিকেলে উপজেলার দক্ষিণ ভূর্ষি ইউনিয়নের খানমোহনা এলাকায় আবদুল মান্নানের মেয়ে নুসরাত জাহান সায়মা (১৫) ও সোমবার (১৫ এপ্রিল) বিকেলে উপজেলার বড়লিয়া ইউনিয়নের শীলপাড়া এলাকার প্রবাসী প্রভাস মল্লিকের স্ত্রী মিশু চৌধুরী (২০)। পৃথক দুটি আত্মহত্যার ঘটনায় লাশ উদ্ধার করে পুলিশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

এদিকে, খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী নুসরাত জাহান সায়মা তার বাবা-মায়ের অমিলের কারণে ছোট বেলা থেকেই নানার বাড়িতে থাকতেন। সে সুবাধে আরফাত নামের এক ছেলের সঙ্গে সায়মার দুই বছর ধরে সম্পর্ক ছিল। গত ৬ মাস আগে তাদের সম্পর্কের ব্রেকআপ হয়। এরপর গত কয়েক মাস আগে বাবু নামের এক ছেলের সঙ্গে সম্পর্কে জড়ায় সায়মা। সেই বাবুর সঙ্গেই পরিবার তার বিয়ে ঠিক করে।

এ নিয়ে সাবেক প্রেমিক আরফাত সায়মাকে মোবাইল ফোনে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল। ঈদে সায়মা নানার বাড়ি থেকে বাবার বাড়ি বেড়াতে গেলে সেখানেই আত্মহত্যা করেন।

অপরদিকে, সাত মাস আগে বিয়ে হওয়া বোয়ালখালী উপজেলার মধ্যম শাকপুরা এলাকার মৃত সুবল চৌধুরীর মেয়ে মিশু চৌধুরী তার শ্বশুরবাড়ি পটিয়া উপজেলার বড়লিয়া ইউনিয়নের শীলপাড়া এলাকায় নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। মিশু চৌধুরী ওই বাড়ির প্রবাসী প্রভাস মল্লিকের স্ত্রী।

নিহতের শ্বশুরবাড়ি সূত্রে জানা যায়, সোমবার (১৫ এপ্রিল) বেলা সাড়ে ১০টার দিকে মিশু গোসল করে তার শোবার ঘরে প্রবেশ করে আর বের হননি। দীর্ঘক্ষণ তার রুমের দরজা বন্ধ থাকায় দুপুরে তার শ্বশুর-শাশুড়ি তাকে ডাকতে গিয়ে কোনো সাড়াশব্দ না পেয়ে পুলিশে খবর দেন। বিকেল ৪টার দিকে পটিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঝুলানো অবস্থায় তার লাশ উদ্ধার করে থানায় এসে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠান।

পটিয়া থানার ওসি জসীম উদ্দীন বলেন, রবিবার ও গতকাল সোমবার পৃথক দুটি আত্মহত্যার ঘটনায় লাশ দুটি উদ্ধার করে চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর জানা যাবে আসল রহস্য।

তবে পৃথক দুটি আত্মহত্যার ঘটনায় থানায় দুটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭