ইনসাইড বাংলাদেশ

উপজেলা নির্বাচন: জয়পুরহাটে ৩৮ প্রার্থীর মনোনয়ন দাখিল


প্রকাশ: 16/04/2024


Thumbnail

জয়পুরহাটে উপজেলা পরিষদ নির্বাচনে ৩ উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস-চেয়ারম্যান পদে ১৫ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান ১২জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে অনলাইনে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। প্রথম ধাপে জয়পুরহাটের কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

কালাই উপজেলায় মোট ১৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র অনলাইনে দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মাত্রাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ ন ম শওকত হাবিব তালুকদারের সহধর্মিণী সাবিনা ইয়াসমিন।

এদিকে, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দীন, আতাউর রহমান তালুকদার, আব্দুল আলীম সরদার, গোলাম মোস্তফা, ছানোয়ার হোসেন, জহুরুল ইসলাম মন্ডল, ইউসুফ আলী সাজু এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মরিয়ম নেছা, মেরিনা খাতুন ও সাবানা আক্তার।

ক্ষেতলাল উপজেলায় মোট ১৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র অনলাইনে দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাকিম মন্ডল, সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য তাইফুল ইসলাম তালুকদার, ক্ষেতলাল পৌর আওয়ামী লীগের সভাপতি দুলাল মিয়া সরদার, নির্দলীয় প্রার্থী নাজ্জাসী ইসলাম ও আসলাম হোসেন। এদের মধ্যে দুলাল মিয়া সরদার ও আসলাম হোসেন সম্পর্কে পিতা-পুত্র বলে স্থানীয়রা জানিয়েছেন।

এদিকে, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান এসএম তুহিন ইসলাম, মতলুব হোসেন, সাজ্জিব মন্ডল এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আফিয়া খাতুন, খোতেজা বেগম, নূরবানু খাতুন, নূরুন্নাহার গুন্নাহ, রহিমা আক্তার ও সামিমা আখতার।

আক্কেলপুর উপজেলায় মোট ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র অনলাইনে দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোকছেদ আলী মন্ডল, জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতির সহসভাপতি ও আক্কেলপুর পল্লী বিদ্যুৎ জোনাল পরিচালক নুরুন্নবী আরিফ ও আক্কেলপুর পৌর যুবদলের সাবেক সাধারন সম্পাদক আব্দুল ওয়াহিদ।

এদিকে, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মজনু মন্ডল, আব্দুর রাহিম, জাকির হোসেন, টুটুল হোসেন, তাইজুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়শা সিদ্দিকা, ইসমত আরা ও আছিয়া খানম সম্পা।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা ফজলুল করিম জানান, সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে জেলার কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলায় ১১জন চেয়ারম্যান প্রার্থী, ১৫জন ভাইস চেয়ারম্যান ও ১২জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তফসিল অনুযায়ী, প্রথম ধাপের মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ হবে ৮ মে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭