ওয়ার্ল্ড ইনসাইড

কলকাতায় কুমিরমাছ আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/04/2018


Thumbnail

পুরো শরীরটা একদম আঁশে ভরা মাছের মতো দেখতে। কিন্তু মাথাটা দেখে পড়তে হয় বিপত্তিতে। কারণ শরীরটা মাছের মতো হলেও মাথাটা দেখতে কুমিরের মতো। রূপকথার কোনো প্রাণী মনে হলেও এই অদ্ভুত মাছ আর কুমিরের সংমিশ্রিত বিরল প্রাণীর বাস্তব সন্ধান মিলেছে।

কলকাতায় শুক্রবার বরাহনগর বাজার থেকে উদ্ধার হয় এক অদ্ভুত মাছটি। দেখা যায় এর মুখটি কুমিরের মতো আর দেহটা মাছেরই মতো। মাছটি নিয়ে রীতিমত হুলুস্থুল পড়ে যায় এলাকায়।

কুমিরের মাথাওয়ালা মাছটি লম্বায় প্রায় তিন ফুট। আর ওজন ১৬ কেজি। এই মাছটি স্থানীয় বরাহনগর বাজারে ব্যবসায়ীরা বিক্রির জন্য নিয়ে আসে। এলাকার এক বাসিন্দা জানায়, মাছটির দাম প্রায় লাখ টাকা ছাড়িয়ে গিয়েছিল। কৌতুহলী সব লোকজন পুরো বাজার জুড়ে মাছটিকে দেখতে ভিড় করে। এই খবর পেয়ে পুলিশ বাজারে গিয়ে মাছটিকে উদ্ধার করে। পুলিশ দেখে ব্যবসায়ীরা ওই এলাকা থেকে পালিয়ে সরে পড়ে।

পরে স্থানীয় পুলিশ বন দফতরকে খবর দেয়। বন দফতরের কর্মীরা এসে মাছটিকে উদ্ধার করে নিয়ে যায়। স্থানীয় সূত্রে জানা যায়, এক মৎস্যজীবী মাছটি বরানগর এলাকার একটি পুকুর থেকে ধরেন। তাঁর কাছ থেকে একজন মাছ ব্যবসায়ী মাছটি কিনে নেন। তবে মাছটি কী করে পুকুরে গেল তা জানার চেষ্টা করছে পুলিশ। এমন মাছ আগে কখনো দেখা যায়নি।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭