ইনসাইড বাংলাদেশ

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংককে একীভূতরণের প্রতিবাদে মানববন্ধন


প্রকাশ: 16/04/2024


Thumbnail

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংককে বাংলাদেশ কৃষি ব্যাংকের সঙ্গে একীভূতকরণ উদ্যোগের প্রতিবাদের মানববন্ধন করা হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা ১১ টার দিকে রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে অনুষ্ঠিত এ কর্মসূচিতে মুক্তিযোদ্ধা সংসদ, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদসহ পেশাজীবী বিভিন্ন ১১টি সংগঠনের নেতাকর্মী ও সদস্যরা এতে অংশ নেন।

এসময় বক্তারা বলেন, রাজশাহীসহ গোটা উত্তরাঞ্চলের কৃষকদের অন্যতম অর্থনৈতিক হাতিয়ার রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক। বিশেষায়িত এই ব্যাংকটি লাভজনক অবস্থায় আছে। কিন্তু বাংলাদেশ কৃষি ব্যাংক লোকসানে আছে। সেই ব্যাংকের সঙ্গে রাকাবকে একীভূত করে গোটা উত্তরাঞ্চলের ক্ষতি করার চেষ্টা করছে একটি মহল। যেটি উত্তরাঞ্চলবাসী মেনে নিবে না। এর জন্য আরও বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে প্রয়োজেন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী চেম্বার অব ইন্ড্রাস্টিজের সভাপতি মাসুদুর রহমান রিংকু। রাজশাহী চেম্বারের পরিচালক সাদরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, কবি অধ্যাপক রুহুল আমীন প্রামাণিক, সাবেক মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবদুল মান্নান, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, রাজশাহী রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি রিয়াজ আহমেদ খান প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭