ইনসাইড গ্রাউন্ড

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার ৩ ও ইংল্যান্ডের ২ জন


প্রকাশ: 16/04/2024


Thumbnail

উইজডেন ক্রিকেটার্স অ্যালামনাকের নতুন (১৬১তম) সংস্করণে 'বর্ষসেরা পাঁচ ক্রিকেটার' হিসেবে এবারের তালিকায় জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার ৩ জন ও ইংল্যান্ডের ২ জন। অজিদের মধ্যে আছেন উসমান খাজা, মিচেল স্টার্ক ও অ্যাশলি গার্ডনার। আর ইংলিশ ক্রিকেটারদের মধ্যে জায়গা পেয়েছেন হ্যারি ব্রুক ও মার্ক উড।

এছাড়া বর্ষসেরা টেস্ট পারফরম্যান্সের স্বীকৃতি ‘উইজডেন ট্রফি ফর আউটস্ট্যান্ডিং ইন্ডিভিজুয়াল টেস্ট পারফরম্যান্স’ জিতেছেন এবার ট্রাভিস হেড। গত বছর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে ১৭৪ বলে ১৬৩ রানের ইনিংসটি তাকে এনে দিয়েছে এই সম্মান।

উইজেডেনের ‘লিডিং টি-টোয়েন্টি ক্রিকেটার’ হয়েছেন এবার হেইলি ম্যাথিউস। ২০ ওভারের ক্রিকেটের সেরায় প্রথম নারী ক্রিকেটার এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। টানা আট টি-টোয়েন্টিতে ম্যাচ-সেরা হওয়ায় অসাধারণ কীর্তি গড়েছেন তিনি গত বছর। এই সময়ে রান করেছেন তিনি ৮৮ গড় ও ১৪৪ স্ট্রাইক রেটে, উইকেট নিয়েছেন স্রেফ ১২ গড়ে।

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দা ওয়ার্ল্ড’ মনোনীত হয়েছেন প্যাট কামিন্স। বছরজুড়ে ব্যাটে-বলে পারফরম্যান্স ও নেতৃত্ব উভয়েই সফল ছিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক। মেয়েদের ক্রিকেটে ‘লিডিং’ ক্রিকেটারের সম্মান পেলেন ন্যাট সিভার-ব্রান্ট।

গত জানুয়ারিতে আইসিসির বর্ষসেরা পুরুষ ও নারী ক্রিকেটারের স্বীকৃতিও পেয়েছিলেন এই দুজনই। তবে উইজডেনের এই সম্মাননা এবারই প্রথম পেয়েছেন এই দুজন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭