ইনসাইড গ্রাউন্ড

এবার আইপিএলে কোহলিদের দল বিক্রির দাবি


প্রকাশ: 16/04/2024


Thumbnail

চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭তম আসর। প্রতিবারের মতোই বেশ জাকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়েই শুরু হয়েছিল এবারের খেলা। যেখানে উদ্বোধনী ম্যাচেই নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

আইপিএল শুরু হয়েছে ২০০৮ সাল থেকে। সেই শুরু থেকে এখন পর্যন্ত সবগুলো আসর খেললেও এখন পর্যন্ত একবারও ট্রফি জিততে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এবারের আসরেও সাতটি ম্যাচের মধ্যে ছয়টিতে হেরেছে দলটি।

যার মধ্যে শেষ পাঁচটি ম্যাচের সবগুলোতেই হারের মুখ দেখেছে আরসিবি। এতে দলকে নিয়ে বিরক্ত মহেশ ভূপতি। ভারতের সাবেক টেনিস তারকা বোর্ডের কাছে আবেদন করলেন, অবিলম্বে দলটিকে বিক্রি করে দেওয়া হোক।

ব্যাঙ্গালুরুর প্রধান অস্ত্র বিরাট কোহলি। তিনি প্রতি ম্যাচেই রান করছেন। কিন্তু দল জিততে পারছেন না। আরসিবি-র এমন অবস্থা দেখে বেশ বিরক্ত ভূপতি। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতীয় ক্রিকেট বোর্ডকে উদ্দেশ্য করে খোলা চিঠি লেখেন।

সেখানে ভূপতি লিখেছেন, বিসিসিআইয়ের উচিত ক্রিকেট, আইপিএল, সমর্থক এবং খেলোয়াড়দের স্বার্থের কথা ভেবে ব্যাঙ্গালুরুকে অন্য কোনো সংস্থার হাতে তুলে দেওয়া। এমন কোনো মালিক যারা একটা স্পোর্টস ফ্রাঞ্চাইজি গড়ে তুলবে। অন্য দলগুলো যেমন করেছে।

এদিকে ব্যাঙ্গালুরুর হার প্রসঙ্গে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন বলেন, ক্রিকেট যে একা খেলা যায় না, সেটা বারবার প্রমাণ করে আরসিবি। কেউ চাইলে সেরা সেরা ক্রিকেটারদের কিনতেই পারে। কিন্তু সেটা করলেই যে ম্যাচ জেতা যাবে এমন নয়।

এরপর তিনি বলেন, ব্যাঙ্গালুরু দলে বিরাট, ফাফ ডু প্লেসি, এবি ডি ভিলিয়ার্স, ক্যামেরন গ্রিনের মতো ক্রিকেটার রয়েছে। কিন্তু এখনো দল হয়ে উঠতে পারেনি ব্যাঙ্গালুরু। কেউ অন্যের জন্য নিজের জায়গা ছেড়ে দেয় না। সেটাই আরসিবি-র মূল সমস্যা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭