ইনসাইড বাংলাদেশ

বিএনপির সাবেক নেতাকে প্রার্থী ঘোষণা করলেন আওয়ামী লীগের এমপি


প্রকাশ: 16/04/2024


Thumbnail

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নেত্রকোনার পূর্বধলায় বিএনপির সাবেক নেতা শিল্পপতি আসাদুজ্জামান ওরফে নয়নকে নিজের প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আহমদ হোসেন। এ নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হচ্ছে।
 
শনিবার সরিস্তলা এলাকায় একটি ওরস মাহফিলে বক্তব্য দিতে গিয়ে আসন্ন উপজেলা নির্বাচনে তিনি তার পছন্দের প্রার্থীর নাম ঘোষণা করেন। এ সময় তিনি ওই প্রার্থীকে ডেকে এনে তার পাশে দাঁড় করিয়ে পরিচয় করিয়ে দেন। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

সামাজিক মাধ্যমে পাওয়া ভিডিওতে শোনা গেছে, ওই সভায় এমপি মো. আহমদ হোসেনে বলেন, আমি নয়নকে এনেছি। এ সময় তিনি নয়নকে ডেকে বলেন- নয়ন এদিকে আসো। চেয়ারম্যানদের কাছে গেলে বলেন- আমাকে ১০ হাজার টাকা দাও, ১০ হাজার টাকা দাও। আমি তোমাকে টিউবওয়েল দেব এটা দেব সেটা দেব। পরে টাকারও খবর নাই আর কোনোকিছুরই খবর নাই। আমরা কি চেয়ারম্যান চাই তখন উপস্থিত লোকজন বললেন হ্যাঁ। আহমদ হোসেন বললেন, কোন চেয়ারম্যান চাই আমরা; পাবলিকরে মাইরা টাকা মাইরা খায়, প্রতারণা করে বেইমানি করে এমন চেয়ারম্যান চাই না।

এ সময় নয়নের হাত ধরে হাত উঁচু করে মো. আহমদ হোসেন বললেন, এই নয়ন আসবে টাকা নেবে না, সে টাকা দেবে। আমাকে এমপি বানাইছেন আপনারা! আমার একটা সহযোগী লাগবে না? কী? মেসি কি একা একা গোল করতে পারে? টিম লাগে না? কাজেই চেয়ারম্যানটাও আমার টিমের নয়ন। তারে আমি চাই। উপস্থিত লোকজন বলেন, নয়নকে আগে আপনারা চিনেন। চেয়ারম্যানটা আমার টিমের হইতে নয়নরে দিয়া কাজ হবে। আমি এমপি থাকলে, নয়ন ভালো চেয়ারম্যান হবে।

তিন মিনিট ১৮ সেকেন্ডের ওই ভিডিওতে তাকে বলতে শোনা যায়- আমি এমপি, আমি জেলা পরিষদের অ্যাডভাইজার; সব কমিটিরই আমি প্রধান। সবকিছু আমার অ্যাডভাইসে চলবে। এ সময় তিনি ডান হাত দিয়ে বুক থাপড়িয়ে বলেন, সবকিছু আমার নিয়ন্ত্রণে চলবে। আমাকে কাজ করতে দেবেন? তাহলে নয়ন যে মার্কা নিয়ে আসবে তাকে ভোট দিয়ে চেয়ারম্যান বানাতে হবে। আমি এমপি আমি নয়নকে উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চাই। ড্রেনের ময়লা পরিষ্কার করার জন্য আমার একজন নয়নের দরকার...।

এদিকে আসাদুজ্জামান নয়নকে এমপির সমর্থন দেওয়ার ঘটনায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সঞ্চার হচ্ছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭