ইনসাইড গ্রাউন্ড

ইতিহাস গড়ে ১১ বছর পর সেমিতে ডর্টমুন্ড


প্রকাশ: 17/04/2024


Thumbnail

প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ থেকে ২-১ গোলে হেরেছিল তারা। যার জন্য ইতিহাস গড়ে সেমি ফাইনালে উঠতে গেলে জয়ের বিকল্প ছিল না। আর সেই জয়ের ব্যবধানও প্রয়োজন ছিল ২ বা তার বেশি গোলের। তবে মঙ্গলবার ঘরের মাঠে দ্বিতীয় লেগে তারা জিতেছে ৪-২ গোলে। দুই লেগে ৫-৪ গোলের অগ্রগামিতায় মাদ্রিদ ক্লাবকে হটিয়ে ১১ বছর পর শেষ চারে পা রাখলো ডর্টমুন্ড।


সবশেষ ২০১৩ সালে সেমিফাইনালে খেলেছিল তারা, উঠেছিল ফাইনালেও। চিরপ্রতিদ্বন্দ্বী বায়ার্ন মিউনিখের কাছে ফাইনালে হেরে যায় তারা।


এদিন শুরুতেই মাদ্রিদের জালে বল জড়ানোর বিকল্প ছিল না ডর্টমুন্ডের সামনে। দ্বিতীয় লেগের প্রথমার্ধেই তারা দুই গোলে এগিয়ে যায়। ৩৪ মিনিটে ম্যাট হামেলসের পাস ধরে জুলিয়ান ব্র্যান্ডট জাল কাঁপালে দুই লেগের অগ্রগামিতায় সমতা আসে। ৫ মিনিট পর কোয়ার্টার ফাইনালে লিড নেয় ডর্টমুন্ড। ইয়ান মাটসেন বাঁ দিক থেকে কাট করে নিখুঁত শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন।


অ্যাটলেটিকো কোচ ডিয়েগো সিমিওনে বিরতিতে তিনটি পরিবর্তন আনেন দলে। তার প্রভাব ভালোভাবে পড়েছে। ডর্টমুন্ড ডিফেন্ডার হামেলস ৪৯তম মিনিটে আত্মঘাতী গোল করেন। বদলি নামা অ্যাঞ্জেল কোরেয়া ৬৪তম মিনিটে গোল করে দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে মাদ্রিদ ক্লাবকে লিড এনে দেন। তবে স্বাগতিকরা ঘুরে দাঁড়ায়। স্ট্রাইকার নিকলাস ফুলক্রুগ ৭১তম মিনিটে স্যাবিটাইজারের ক্রসে চমৎকার হেডে স্কোর ৪-৪ করেন। 


ডর্টমুন্ড ভক্তরা গোলটি উদযাপন করে সিটে বসার আগেই আরেকবার গোলের উল্লাসে মাতেন। ৭৪তম মিনিটে বক্সের প্রান্ত থেকে জালে বল জড়িয়ে দর্শকদের উন্মাদনায় ভাসান স্যাবিটাইজার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭