ইনসাইড বাংলাদেশ

বাগেরহাটে সেতুর সঙ্গে বাসের ধাক্কা, যান চলাচল বন্ধ


প্রকাশ: 17/04/2024


Thumbnail

খুলনার বাগেরহাট মোড়েলগঞ্জে যাত্রীবাহী বাসের ধাক্কায় একটি সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে। বাসটি সেতুতে ওঠার সময় ধাক্কা লেগে সেতুর রেলিংয়ের সঙ্গে আটকে যায়। এসময় সেতুর একাশং ক্ষতিগ্রস্ত হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আজ বুধবার (১৭ এপ্রিল) ভোরে বাগেরহাটের সইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কের মোড়েলগঞ্জ পৌর এলাকায় এ ঘটনা ঘটে।

সেতু ক্ষতিগ্রস্ত ও বাস আটকে থাকায় গুরুত্বপূর্ণ ওই আঞ্চলিক মহাসড়কে বাস ও ট্রাকসহ ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে করে শরণখোলা থেকে ঢাকা-চট্রগ্রামসহ দুরপাল্লার রুটে চলচলকারি যাত্রীরা পড়েছে দুর্ভোগে। খবর পেয়ে মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয়রা জানান, জি এম এস পরিবহন নামে ওই বাসটি ঢাকা থেকে যাত্রী নিয়ে শরণখোলায় যাচ্ছিল। সেতুতে ওঠার সময় বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে বাসটিকে সেতুর রেলিংয়ের সঙ্গে ধাক্কা দেয়। এতে সেতুটি ক্ষতিগ্রস্ত হয় এবং বাসটি সেতুর রেলিংয়ের সঙ্গে আটকে যায়। ফলে সেতুর দুই পাড়ে দূরপাল্লার বাসসহ বিভিন্ন যানবাহন আটকা পড়ে। ঘটনার পর থেকে শরণখোলা থেকে ঢাকা, চট্টগ্রামসহ দূরপাল্লার রুটে চলাচলকারী অর্ধশত বাস আটকা পড়েছে।

বাগেরহাট সড়ক বিভাগ জানায়, বাসটি উদ্ধারের জন্য পুলিশের র‌্যাকার পাঠানো হয়েছে। বাসটি উদ্ধারের পর সেতুর ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। যানচলাচল স্বাভাবিক করতে দ্রুত কাজ চলছে।

মোড়েলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান জানান, বাসের ধাক্কায় সেতু ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। দ্রুত সেতুটি মেরামতের চেষ্টা করা হচ্ছে। বিধিমোতাবেক বাস কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে জানানো হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭