ইনসাইড গ্রাউন্ড

রিয়ালকে সম্মান করেন, তবে ভয় করেন না গার্দিওলা


প্রকাশ: 17/04/2024


Thumbnail

বর্তমানে নিজেদের লিগের সেরা দুই দল ম্যানসিটি ও রিয়াল। ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে ম্যানসিটি, লা লিগার শীর্ষে রিয়াল মাদ্রিদ। গত সপ্তাহে বার্নাব্যুতে রোমাঞ্চকর প্রথম লেগ ৩-৩ গোলে ড্র হওয়ায় ফিরতি ম্যাচের আগে সাদা চোখে দুদলই সমান্তরালে। তবে ইতিহাস বলছে ইতিহাদে আজ অগ্নিপরীক্ষা রিয়ালের। কারণ ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগে টানা ৩০ ম্যাচে অপরাজিত বর্তমান চ্যাম্পিয়ন সিটি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে গত দেড় বছরে ইতিহাদে হারেনি পেপ গার্দিওলার দল।

চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি হলেও ইউরোপের সেরা এই ফুটবল প্রতিযোগিতাটির সবচেয়ে সফল ক্লাব রিয়াল। ১৪ বারের চ্যাম্পিয়ন স্প্যানিশ ক্লাবটি। এর মধ্যে সর্বশেষ ১৩ মৌসুমের মধ্যে ১১ মৌসুমেই শেষ চারে উঠেছিল রিয়াল। যে কারণে, হাইভোল্টেজ এই ম্যাচকে সামনে রেখে পরিসংখ্যান বিবেচনায় কিছুটা এগিয়ে থাকবে রিয়াল।

তবে রিয়ালকে নিয়ে শঙ্কিত নয় সিটির কোচ পেপ গার্দিওলা। জানিয়েছেন, রিয়ালের খেলার দক্ষতা বিবেচনায় তিনি তাদেরকে সম্মান করেন, কিন্তু ভয় করেন না।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে গার্দিওলা বলেন, ‘আমি তাদের ভয় পাই না। আমি তাদের অনেক সম্মান করি। অনেকবার তাদের মুখোমুখি হয়েছি। রিয়াল মাদ্রিদকে সম্মান করি এবং আমি বলি যে, আমি তাদের ভয় পাই, তাহলে মিথ্যা হবে।’

তিনি আরও বলেন, ‘প্রতিদ্বন্দ্বিতা আছে। আপনি তাদের পরাজিত করতে চান এবং ভালো করতে চান। কখনও কখনও আপনি জিতেন এবং কখনও কখনও আপনি হেরে যান। কিন্তু আমি তাদের ভয় পাই না এবং যদি তারা আমাকে পরাজিত করে-- যেমনটি অনেকবার হয়েছে -- আমরা অভিনন্দন বলবো এবং শুভেচ্ছা জানাবো; তারা ভালো করেছে।’

গত সপ্তাহের প্রথম লেগে ৩-৩ গোলে ড্র করে সিটি-রিয়াল। তাদের দুই দলের শেষ ৫ দেখায় গোল হয়েছে মোট ২৩টি। গত মৌসুমে চ্যাম্পিয়্ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়ালকে ৪-০ গোলে হারায় সিটি। যে কারণে, এই মৌসুমে রিয়ালের সামনে প্রতিশোধ নেওয়ার হাতছানি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭