ইনসাইড বাংলাদেশ

ইন্টার্ন চিকিৎসককে যৌন হয়রানি, আসামীদের শাস্তির দাবিতে মানববন্ধন


প্রকাশ: 17/04/2024


Thumbnail

জামালপুরে ইন্টার্ন চিকিৎসককে যৌন হয়রানির প্রতিবাদে ও আসামীদের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) দুপুরে জামালপুর জেনারেল হাসপাতাল প্রাঙ্গনে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে শেখ হাসিনা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীবৃন্দ।

 

ঘন্টাব্যাপী মানববন্ধনে ইন্টার্ন চিকিৎসক ডা. জাকারিয়া জাকি, ডা. মোহনা দেব তৃষা, শিক্ষার্থী কামরুল ইসলাম সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

 

এসময় এই ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তার দাবী জানান বক্তারা

 

জানা যায়, গত ৬ এপ্রিল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কোয়ার্টারে এক নারী ইন্টার্ন চিকিৎসক তার পোশাক পরিবর্তনের সময় পার্শ্ববর্তী নার্সদের কোয়ার্টারের ছাদ থেকে ভিডিও ধারণ করে হাসপাতালে কর্মরত নার্স রেহেনা পারভীনের ছেলে নাইমুর রহমান অংকন। পরে ধারণকৃত সেই ভিডিও আরেক নার্সের ছেলে ইমরুল হাসান আরিফ, হাসপাতালের স্টাফের ছেলে বেনজির ও তাদের বন্ধু আরাফাতের সাথে শেয়ার করে। এরপর থেকে ওই ইন্টার্ন চিকিৎসকের কাছে বিভিন্নভাবে দেড় লাখ টাকা দাবী করে অন্যথায় ভিডিওটি অনলাইন প্ল্যাটফর্মে ছড়িয়ে দেয়ার হুমকি দেয় তারা।

 

এ ঘটনায় গত ১০ এপ্রিল জামালপুর সদর থানায় ওই ভুক্তভোগী ইন্টার্ন চিকিৎসক মামলা দায়ের করলে অভিযুক্ত চার জনকে আটক করে পুলিশ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭