ইনসাইড গ্রাউন্ড

নিশ্চিত চ্যাম্পিয়ন্স লিগের শেষ চার, কে কার মুখোমুখি?


প্রকাশ: 18/04/2024


Thumbnail

সময় যত গড়াচ্ছে, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরের পর্দা নামার দিনক্ষণও ঘনিয়ে আসছে। কোয়ার্টার ফাইনালের লড়াই শেষে এবার সেমিফাইনালের অপেক্ষায় ফুটবলের এই মহা আসরটি।

ইতোমধ্যেই দীর্ঘ নাটকীয়তার পর, শেষ চারে কোন কোন দল জায়গা করে নিয়েছে তা নিশ্চিত হয়েছে। যেখানে রয়েছে তিন দেশের চার দল। এবারের ইউসিএলের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের দুইটি দল থাকলেও, একটি দলও সেমিফাইনালে জায়গা করে নিতে পারেনি।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে বুধবার (১৭ এপ্রিল) আর্সেনালকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বায়ার্ন মিউনিখ। আর অন্য ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন ম্যানসিটিকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে পা দেয় রিয়াল মাদ্রিদ।

তার আগে মঙ্গলবার (১৬ এপ্রিল) বার্সেলোনাকে বিদায় করে দেয় পিএসজি। আর অ্যাতলেটিকোকে হারিয়ে ১১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ওঠে বরুশিয়া ডর্টমুন্ড।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ড্রয়ের সময়ই জানা গিয়েছিল, সেমিফাইনালে কে কার মুখোমুখি হবে। এক সেমিফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে পিএসজি।

অপর সেমিতে লড়বে বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদ। বায়ার্নের মাঠে সেমিফাইনালের প্রথম লেগ অনুষ্ঠিত হবে। অপর সেমিফাইনালের প্রথম লেগে ডর্টমুন্ডের মাঠে যাবে পিএসজি।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের লড়াই শুরু হবে আগামী ৩০ এপ্রিল থেকে। সেমিফাইনালের দ্বিতীয় লেগের খেলা অনুষ্ঠিত হবে ৭ মে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭