ওয়ার্ল্ড ইনসাইড

এখনো ঢুকছে রোহিঙ্গা, মরক্কোর যুদ্ধবিমান প্রত্যাহার ও আরও সংবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/04/2018


Thumbnail

বাংলাদেশে অনুপ্রবেশ অব্যাহত রয়েছে। দেশে রোহিঙ্গাদের সংখ্যা প্রায় ১১ লাখে পৌঁছেছে। এছাড়া ঢোকার অপেক্ষায় বান্দরবান পার্বত্য জেলাধীন কোনারপাড়া জিরো পয়েন্ট নোম্যানস ল্যান্ডে প্রায় ৬ হাজার রোহিঙ্গা অবস্থান করছে।

আরব জোট থেকে যুদ্ধবিমান প্রত্যাহার করবে মরক্কো। নিরাপত্তার প্রয়োজনে মরক্কো এই পদক্ষেপ নিতে যাচ্ছে বলে জানিয়েছে দ্যা নর্থ আফ্রিকা পোস্ট। পশ্চিম সাহারায় গেরিলা তৎপরতা বেড়ে যাওয়ার মরক্কোর সামরিক বাহিনীকে সর্বোচ্চ সতর্কাবস্থায় রেখেছে।

অন্যান্য খবর…

পাকিস্তানে বিচারপতির বাড়ি লক্ষ্য করে গুলি

পাকিস্তান সুপ্রিম কোর্টের বাড়ি লক্ষ্য করে দুই দফা গুলি ছুড়েছে দুর্বৃত্তরা। বিচারপতি ইজাজুল আহসানের বড়িতে ১০ ঘন্টার ব্যবধানে দুই বার গুলি চালানোর হয়। তবে এই ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি। পানামা পেপার্স কেলেঙ্কারিতে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে অযোগ্য ঘোষণা করে দেশটির হাইকোর্ট। ঐ পাঁচ সদস্যের দেওয়া রায়ের বেঞ্চের একজন সদস্য ছিলেন বিচারপতি ইজাজুল আহসান।

নতুন হামলার পরিকল্পনা নেই: বরিস জনসন

পশ্চিমা দেশগুলোর নতুন করে সিরিয়াতে ক্ষেপণাস্ত্র হামলার পরিকল্পনা নেই । তবে রাসায়নিক অস্ত্র ব্যবহার করা হলে তারা হামলার বিষয় আবার চিন্তা করবে। যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন রবিবার এ কথা বলেন।  

ভারতে বিক্ষোভ, থামছে না শিশু নিপীড়ন

কাঠুয়া শিশু ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে ভারত জুড়ে বিক্ষোভ চলছে। এর মধ্যেই ১১ বছরের আরেক শিশুকে আটদিন ধরে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।


বাংলা ইনসাইডার/ডিজি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭