ইনসাইড গ্রাউন্ড

লড়াই করেও হায়দ্রাবাদের কাছে হারল দিল্লি


প্রকাশ: 21/04/2024


Thumbnail

আইপিএলের ১৭তম আসরে একের পর এক রেকর্ড গড়েই চলেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। কিছুদিন আগেই ২৭৭ রান করে পূর্বের সকল রেকর্ড ভেঙে ফেলেছিল হায়দ্রাবাদের ব্যাটাররা। তার সপ্তাহখানেক পর তাদের নিজেদেরই সেই রেকর্ডও পুনরায় ভাঙ্গে তারা। রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২৮৭ রান করেছিল তারা। 

এবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ২৬৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে নতুন রেকর্ড গড়ল হায়দ্রাবাদের ব্যাটররা। ২২ ছক্কা আর ১৮ চারের এই ইনিংসটি এবারের আইপিএলে চতুর্থ সর্বোচ্চ স্কোর। সব আইপিএল মিলিয়েও অবশ্য চতুর্থ স্থানেই থাকছে হায়দরাবাদের আজকের ইনিংসটি।  

এদিন দিল্লিকে তাদের নিজেদের ঘরের মাঠে ধুলোয় মিশিয়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। ৬৭ রানে পন্থদের হারায় সানরাইজার্স। ট্রাভিস হেডের ভালো শুরুর পর বল হাতে নটরাজনের স্পেলে বাজিমাত করে অরেঞ্জ আর্মিরা। আর এই ম্যাচ জিতে কলকাতাকে টপকে দ্বিতীয় স্থানে চলে গেল তারা। 

শনিবার (২০ এপ্রিল) দিল্লির অরুণ জেটলির স্টেডিয়ামের ফ্রেশ পিচে খেলতে নেমেছিল দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদ। উইমেন্স প্রিমিয়ার লিগের ফাইনালের পর এই মাটিতে আর ম্যাচ হয়নি। এত বড় বিরতির পর এই ম্যাচ হল আর এখানে হেরে ফিরতে হল দিল্লিতে। ঘরের মাঠের পিচ বুঝতেই পারলেন না ঋষভ পন্থরা। প্রথমে বল করতে নেমে ভুল করে বসল দিল্লি।

প্রথমে ব্যাট করতে নেমে সানরাইজার্স প্রথম বল থেকে সুবিধা নিতে থাকে। ওপেন করতে নেমে ট্রাভিড হেড ও অভিষেক শর্মা প্রতিটা বল ব্যবহার করতে থাকেন। বিপক্ষকে দাঁড়াতেই দেননি। একমাত্র কুলদীপ যাদব বাদে আর কেউ সাফল্য পাননি দিল্লির বোলারদের মধ্যে। এই ম্যাচে ইশান্ত শর্মার অভাব বোঝা গিয়েছে।

সানরাইজার্সের হয়ে যা করার সেটা করে দেন হেড ও অভিষেক শর্মা। তাদের ১৩১ রানের ওপেনিং জুটি চলে মাত্র ৬.২ ওভার। এরপর আর ম্যাচের সম্ভবত দরকার ছিল না। তাও দিল্লির ভাগ্য ভালো ক্লাসেন ও মারক্রাম রান পাননি। নীতীশ রেড্ডি ৩৭ রান করেন ও শাহবাজ আহমেদ করেন ৫৯ রান। বাংলার শাহবাজের এটা প্রথম IPL অর্ধশতরান। এদের দাপটে ২৬৬ রানে শেষ হয় সানরাইজার্সের ইনিংস। তাদের সাতটা উইকেট ফেলতে পারে দিল্লি। চারটে উইকেট নেন কুলদীপ যাদব। একটি করে উইকেট নেন মুকেশ কুমার ও অক্ষর প্যাটেল।

এই বড় রান তাড়া করতে নেমে দিল্লিকে যেই পারফর্ম করতে হত সেটা তারা পারেনি। পৃথ্বী শহ শুরুটা ভালো করার চেষ্টা করেও পারেননি। তিনি ১৬ রান করে ফেরেন। চোট সারিয়ে ফেরা ওয়ার্নার ব্যর্থ হন। গত ম্যাচে পারফর্ম করা জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক ৬৫ রান করেন। তিনি বড় রান পান। অভিষেক পোড়েল ৪২ রানের একটা ইনিংস খেলেন। তবে প্রভাব ফেলতে পারেননি কেউ।

এরপর ঋষভ পন্থ লড়ার চেষ্টা করেন। কিন্তু অপর প্রান্ত থেকে প্লেয়াররা ডাগ আউটে ফিরতে থাকেন। দিল্লির বোলাররা যেখানে নখদন্তহীন বোলিং করেছিলেন সেখানে সানরাইজার্সের বোলাররা খেললেন পুরো উল্টো। তারা দিল্লির ১০টা উইকেট ফেলে দিলেন। টি নটরাজন মাত্র ১৯ রান দিয়ে নিলেন চারটে উইকেট। নীতীশ রেড্ডি ও ময়াঙ্ক মারকান্ডে দুটো করে উইকেট নেন। ভুবনেশ্বর কুমার ও ওয়াশিংটন সুন্দর নেন একটি করে উইকেট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭