ইনসাইড বাংলাদেশ

উপজেলা নির্বাচন: জয়পুরহাটে দুই উপজেলায় ১৪ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন জমা


প্রকাশ: 22/04/2024


Thumbnail

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে জয়পুরহাটের সদর ও পাঁচবিবি উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন ১৪ জন প্রার্থী। এই ১৪ জনের মধ্যে ১২ জনই ক্ষমতাশীল দলের বিভিন্ন পদে থাকা নেতা। রবিবার (২১ এপ্রিল) বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন দাখিলের শেষ দিনে অনলাইনের জমা দেন প্রার্থীরা।

 

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা ফজলুল করিম জানান, দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে জেলার দুইটি উপজেলায় এবার সম্পূর্ণ অনলাইনে মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে। এতে চেয়ারম্যান পদে ১৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

 

জানা গেছে, চেয়ারম্যান পদে সদর উপজেলায় ৮ জন ও পাঁচবিবি উপজেলায় ৬ জন মনোনয়ন দাখিল করেছেন। সদর উপজেলায় মনোনয়ন দাখিল করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহসীন আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইএম মাসুদ রেজা, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাম্মীম আজিজ, জেলা যুবলীগের সদস্য খাজা শামসুল আল আমীন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সহ-সভাপতি দেওয়ান মোস্তাকুল ইসলাম মোস্তাক, সদর উপজেলা আ. লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুজ্জামান মিঠু এবং জেলা গণ অধিকার পরিষদের আহ্বায়ক আমিনুল ইসলাম মাসুদ।

 

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে সদর উপজেলায় মনোনয়ন দাখিল করেছেন ৮ জন প্রার্থী। তারা হলেন, অশোক কুমার ঠাকুর, আলী আকবর মো. ইজাহারুল ইসলাম, উজ্জল মিনজী, জাকারিয়া মন্ডল ওরফে শিমুল, মুনছুর রহমান, রকিবুল হাসান, শামীম আহম্মেদ ও সি.এম. আফরাঈম কাবীর। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তারা হলেন- ফারহানা রহমান বিথী, আছমা বিবি, নাছিমা আক্তার ও রুমানা পরভীন।

 

এদিকে, পাঁচবিবি উপজেলায় মনোনয়ন দাখিল করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদুল আলম, সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মনিরুল শহিদ মন্ডল, পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদ জাফর চৌধুরী ওরফে সুমন চৌধুরী, কুসুম্বা ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়াম্যান সোহরাব হোসেন মন্ডল এবং সাবেকুন নাহার বিএনপির রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।

 

পাঁচবিবি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তারা হলেন- অহিদুজ্জামান চৌধুরী, আকরাম হোসেন তালুকদার, খালেকুল ইসলাম ও ফরহাদ আলম। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন ৪ জন প্রার্থী। তারা হলেন- তামান্না বেগম, রাজিনারা টুনি, রেবেকা সুলতানা ও মৌসুমী আকতার।

 

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২৭ এপ্রিল থেকে ২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২ মে, আর ১৫০ উপজেলায় ভোটগ্রহণ হবে ২১ মে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭