ওয়ার্ল্ড ইনসাইড

সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে রকেট হামলা


প্রকাশ: 22/04/2024


Thumbnail

সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটিকে লক্ষ্য করে ইরাক থেকে পাঁচটি রকেট হামলা চালানো হয়েছে। তবে ইরাক থেকে এই হামলা কারা চালিয়েছে তা এখনো জানা যায়নি। তবে যুক্তরাষ্ট্র মনে করছে ইরান সমর্থিত গোষ্ঠীগুলোই এই হামলা করেছে।    

রোববার (২১ এপ্রিল) ইরাকের জুম্মার শহর থেকে এই রকেট ছোড়া হয়। 

গত ফেব্রুয়ারিতে ইরানে মার্কিন ঘাঁটিতে হামলা চালানো হয়েছিল। এরপর বেশকিছু দিন বন্ধ ছিল মার্কিন বাহিনীর ওপর হামলা। কিন্তু ইসরায়েলের সাথে ইরানের উত্তেজনার মধ্যে নতুন করে সিরিয়ার মার্কিন ঘাঁটিতে চালানো হয়েছে ড্রোন হামলা। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, ইরাকের জুম্মার শহর থেকে পাঁচটি রকেট হামলা চালানো হয়েছে।  

তবে এই হামলায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। ইরাকের প্রধানমন্ত্রী মোহাম্মেদ শিয়া এলা সুদানি হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দেখা করে দেশে ফেরার পরই এ হামলার ঘটনা ঘটে।

নাম না প্রকাশের শর্তে যুক্তরাষ্ট্রের এক কর্মকর্তা জানিয়েছেন, ইরাক থেকে সিরিয়ার রুমালিয়ানে একটি জোট ঘাঁটিতে পাঁচটির বেশি রকেট হামলা চালানো হয়েছে। তবে এতে কোনো মার্কিনি আহত হয়নি। রকেট হামলা নির্দিষ্ট স্থানে আঘাতে হানার আগেই সেগুলো ধ্বংস করে দেওয়া হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭