ইনসাইড গ্রাউন্ড

টাইগারদের নতুন পারফরম্যান্স অ্যানালিস্ট মহসিন শেখ


প্রকাশ: 22/04/2024


Thumbnail

আগামী দুই বছরের জন্য পূর্ণাঙ্গ মেয়াদে বাংলাদেশ দলের পারফরম্যান্স অ্যানালিস্টের দায়িত্ব পেয়েছেন মহসিন শেখ। আসন্ন জিম্বাবুয়ে সিরিজ থেকেই কাজ শুরু করবেন তিনি। বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, গত বছর নিউজিল্যান্ড সফরে সাময়িক চুক্তিতে কাজ করছিলেন মহসিন। তবে এবার পূর্ণাঙ্গভাবে দায়িত্ব বুঝে পেলেন তিনি। আগামী ১ মে ২০২৪ থেকে ৩০ এপ্রিল ২০২৬ পর্যন্ত তার সঙ্গে চুক্তি হয়েছে বিসিবির।

গত বছরের বিশ্বকাপের পর থেকে স্থায়ী কোনো অ্যানালিস্ট ছিল না বাংলাদেশ জাতীয় দলের। প্রায় ৪ মাস পর এবার পূর্ণাঙ্গ মেয়াদে অ্যানালিস্ট পেলো টাইগাররা।

এর আগে আফগানিস্তান দলের অ্যানালিস্ট হিসেবে কাজ করেছেন মহসিন শেখ। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে নেট রানরেটের হিসেবে আফগান দল ভুল করায় অ্যানালিস্ট মহসিনকে নিয়ে সমালোচনা হয় বেশ।

তবে অভিজ্ঞতার বিচারে কিছুতেই পিছিয়ে রাখা যাবে না পাকিস্তানি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান এই অ্যানালিস্টকে। পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার হয়ে কাজ করা ছাড়াও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে তার।

সর্বশেষ বিপিএলে খুলনা টাইগার্সের অ্যানালিস্টের দায়িত্ব ছিলেন। এছাড়াও কাজ করছেন বিগ ব্যাশ, আইপিএল, পিএসএলের মত বড় টুর্নামেন্টে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭