ইনসাইড গ্রাউন্ড

আবারও ইংল্যান্ডের শীর্ষ প্রতিযোগিতায় ফিরল হামজা চৌধুরির দল


প্রকাশ: 27/04/2024


Thumbnail

২০১৫-১৬ মৌসুমে রূপকথার জন্ম দিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল লেস্টার। তবে সময়ের সঙ্গে নিজেদের সেই পারফরম্যান্স ধরে রাখতে পারেনি দলটি। ফলে জায়গা হারিয়ে দ্বিতীয় স্তরে নেমে গেছিল তারা। যার ধারাবাহিকতায় ২০২২-২৩ মৌসুমে ১৮তম হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে তারা জায়গা হারিয়েছিল।

তবে এক মৌসুম পর আবারও ইংল্যান্ডের শীর্ষ প্রতিযোগিতা প্রিমিয়ার লিগে ফিরল হামজা চৌধুরির লেস্টার সিটি। এই মৌসুমে ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তরের লিগ ইএফএল চ্যাম্পিয়নশিপে খেলছে লেস্টার সিটি। সেখানে দারুণ পারফরম্যান্স করে আবারও প্রিমিয়ার লিগে ফিরেছে লেস্টার। আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে খেলবে লেস্টার।

এবারের ইএফএল চ্যাম্পিয়নশিপে ৪৪ ম্যাচে ৯৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লেস্টার। অন্যদিকে পয়েন্ট টেবিলের দুইয়ে আছে লিডস। ৪৫ ম্যাচে তাদের পয়েন্ট ৯০। তাই এখান থেকে লিডসের পক্ষে আর লেস্টারকে ছোঁয়া সম্ভব নয়।

টেবিলের তিনে থাকা ইপসউইচের ৪৩ ম্যাচে ৮৯ পয়েন্ট। বাকি দুই ম্যাচে জিতলে তাদের পক্ষে লেস্টারকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ আছে। তাতেও অবশ্য লেস্টারের শীর্ষে দুইয়ে যাওয়ার সুযোগ নেই।

লেস্টারের প্রিমিয়ার লিগ মূলত নিশ্চিত হয়েছে লিডস ইউনাইটেডের হারে। গত রাতে কুইন্স পার্ক রেঞ্জার্সের কাছে ৪-০ গোলের বড় ব্যবধানে হেরেছে লিডস। এতেই এক ম্যাচ বাকি থাকতে শীর্ষ দুইয়ে থাকা নিশ্চিত হয় লেস্টারের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭