ওয়ার্ল্ড ইনসাইড

ইসরায়েলের উত্তরাঞ্চলে হিজবুল্লাহর হামলা


প্রকাশ: 28/04/2024


Thumbnail

উত্তরাঞ্চলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানোর দাবি করেছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।

ইসরায়েলি সামরিক বাহিনী দাবি করেছে, তারা লেবানন থেকে আসা একটি ‘সন্দেহজনক আকাশযান’ গুলি করে ভূপাতিত করেছে। এই আকাশযান (ড্রোন) উত্তর ইসরায়েলের মানারা এলাকার দিকে যাচ্ছিল।

হিজবুল্লাহ বলেছে, তারা উত্তর ইসরায়েলকে লক্ষ্য করে ড্রোন এবং গাইডেড ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। বেসামরিক স্থাপনায় ইসরায়েলি হামলায় তাদের দুই সদস্যসহ তিনজন নিহত হওয়ার প্রতিবাদে তারা এই হামলা চালিয়েছে।

এক বিবৃতিতে লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি বলেছে, তারা আল মানারা সামরিক কমান্ডের সদর দফতর এবং গোলানি ব্রিগেডের ৫১তম ব্যাটালিয়নের বাহিনীকে লক্ষ্য করে বিস্ফোরক ড্রোন ও গাইডেড ক্ষেপণাস্ত্র ব্যবহার করে একটি কঠিন হামলা চালিয়েছে।

৭ অক্টোবর থেকে হিজবুল্লাহ ও দক্ষিণ লেবাননে তাদের মিত্রদের সঙ্গে নিয়মিতভাবেই ইসরায়েলের গোলা বিনিময় চলছে। ধাপে ধাপে পাল্টাপাল্টি হামলার তীব্রতাও বাড়ছে।

এদিকে হামাসের সামরিক শাখা দুইজন ইসরায়েলি বন্দীর একটি ভিডিও প্রকাশ করেছে। ভিডিওতে জিম্মি ব্যক্তিরা প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সরকারের কাছে ফিলিস্তিনি বন্দীদের বিনিময়ে তাদের মুক্তির জন্য একটি চুক্তিতে পৌঁছানোর দাবি জানিয়েছে। তারা গাজায় ইসরায়েলি বোমাবর্ষণ নিয়েও সতর্ক করেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭