ইনসাইড বাংলাদেশ

মোর্শেদাসহ ছাত্রলীগের ২৪ নেতা-কর্মী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/04/2018


Thumbnail

কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের ‘অনাকাঙ্ক্ষিত’ ঘটনার জেরে ছাত্রলীগের ২৪ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে। তাঁরা সবাই হলের আবাসিক শিক্ষার্থী।

গতকাল সোমবার রাতে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ছাত্রলীগের ২৪ নেতাকর্মীকে স্থায়ীভাবে বহিষ্কারের কথা জানানো হয়।

বহিষ্কৃতদের মধ্যে কোটা সংস্কার আন্দোলনের সময় মোর্শেদা খানম নামের যে ছাত্রীকে নির্যাতন ও পায়ের রগ কেটে দেওয়ার গুজব রটে বহিষ্কৃতদের মধ্যে তিনিও রয়েছেন। উল্লেখ্য, মোর্শেদা খানম বাংলাদেশ ছাত্রলীগ সুফিয়া কামাল হল শাখার সহ-সভাপতি ছিলেন।

বহিষ্কৃতরা হলেন: কেন্দ্রীয় ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক খালেদা হোসেন মুন, সুফিয়া কামাল হল ছাত্রলীগের সহ-সভাপতি মোর্শেদা খানম, সহ-সভাপতি আতিকা হক স্বর্ণা, সহ-সভাপতি মিরা, সাংগঠনিক সম্পাদক জান্নাতী আক্তার সুমি, সহ-সম্পাদক শ্রাবণী, আর্থ অ্যান্ড অ্যানভায়রনমেন্ট সায়েন্সের ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শারমিন আক্তার, চারুকলা অনুষদের উপ-তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক আশা, নাট্যকলা বিভাগের লিজা, মিথিলা নুসরাত চৈতী, সুদিপ্তা মন্ডল, সঙ্গীত বিভাগের সোনম সিঁথী, প্রিয়াংকা দে ও প্রভা, নৃবিজ্ঞানের শারমিন সুলতানা, উর্দু বিভাগের মিতু, ভূ-তত্ত্ব বিভাগের শিলা এবং জাকিয়া, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মনিরা ও রুনা, শান্তি ও সংঘর্ষ বিভাগের জুঁই, চারুকলা বিভাগের অনামিকা দাশ, বাংলা বিভাগের তানজিলা এবং সমাজকল্যাণ বিভাগের তাজ।

গত ১০ এপ্রিল সুফিয়া কামাল হলে কোটা সংস্কার আন্দোলনে যোগ দেওয়া ছাত্রীদেরকে মারধর এবং মোর্শেদার পায়ের  রগ কেটে দেয়ার গুজব ছড়ানো হয় সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বিরুদ্ধে। পরিস্থিতি সামাল দিতে পরে এশাকে তাৎক্ষণিকভাবে হল, বিশ্ববিদ্যালয় এবং ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়। পরে ছাত্রলীগের তদন্ত কমিটিতে এশার মারধরের ঘটনার সত্যতা প্রমাণিত না হওয়ায় এশাকে ছাত্রলীগের স্বপদে পুনর্বহাল করা হয়।

বাংলা ইনসাইডার/এসআর/ জেডএ   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭