ইনসাইড গ্রাউন্ড

বায়ার্নকে নিয়ে সতর্ক রিয়াল মাদ্রিদ


প্রকাশ: 30/04/2024


Thumbnail

বায়ার্ন মিউনিখের জন্য চ্যাম্পিয়ন্স লিগ বাদে চলতি মৌসুমটা যেন এক ভয়ংকর কালো রাতের মতো হয়ে দাঁড়িয়েছে। লেভারকুসেনের অবিশ্বাস্য মৌসুমে বায়ার্নও এবার নেই তাদের সেরা ছন্দে। ফলে ১১ বছর পর দলটি ব্যর্থ হয়েছে বুন্দেসলিগা জিততে, পাশাপাশি হতাশ হতে হয়েছে অন্য দুই ঘরোয়া প্রতিযোগিতাতেও। যার জন্য সান্ত্বনা হিসেবে একমাত্র চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকা দলটি রিয়াল মাদ্রিদের বিপক্ষে সব উজাড় করে দেবে জার্মান ক্লাবটি। আর এজন্যই স্প্যানিশ ক্লাবটির কোচ কার্লো আনচেলত্তিও মানছেন, জিততে হলে সেরাটাই দিতে হবে তাদের।

এ বিষয়ে বায়ার্নের কোচ টমাস টুখেল বলেছেন, চ্যাম্পিয়ন্স লিগ জিতে সেই ক্ষতে প্রলেপ দিতে চান তিনি। সেই লক্ষ্যে মঙ্গলবার রাতে সেমিফাইনালের প্রথম লেগে মাঠে নামবে জার্মান ক্লাবটি।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেছেন, জমজমাট একটা ম্যাচের অপেক্ষায় আছেন তিনি। “অতীত ফলাফল? সেটা অন্য গল্প। আগামীকাল (আজ) সেমিফাইনাল। আমরা জানি আমরা এমন প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে খেলব, যারা ভালো দল। তারা খুব শক্তিশালী। বায়ার্নের প্রতি আমাদের অনেক শ্রদ্ধা আছে। তারা আর্সেনালের বিপক্ষে দারুণ ছিল এবং আমরা সেই ম্যাচগুলো দেখেছি। বুন্দেসলিগার ম্যাচগুলো নয়, যেটা তাদের সেরা মৌসুম নয়। আপনাকে চ্যাম্পিয়ন্স লিগে তাদের ইতিহাস বিবেচনা রাখতে হবে, এটা একটি বড় ফ্যাক্টর।”

শেষ আটে প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা আর্সেনালের বিপক্ষে ৩-২ গোলে জিতে এসেছে বায়ার্ন। বিপরীতে রিয়াল ৪-৪ সমতার পর টাইব্রেকারে বিদায় করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে।

আনচেলত্তির মতে, চাপ সামলে নেওয়ার দক্ষতাই কঠিন পরিস্থিতিতে সাহায্য করে রিয়াল ও বায়ার্নকে। “রিয়াল মাদ্রিদ আর বায়ার্ন? দুটিই খুব শক্তিশালী দল। খুব দ্রুতগতির কিছু খেলোয়াড় আছে, আমরা দুই দলই বিভিন্ন উপায়ে, বিভিন্ন সিস্টেমে খেলতে পারি। আগামীকাল কোন চমক নেই। আমাদের ভালোভাবে ডিফেন্ড করতে হবে এবং (প্রতিপক্ষের) পাল্টা-আক্রমণ এড়াতে হবে। আমাদের অবশ্যই একটা সেরা ম্যাচ খেলতে হবে।”



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭