ইনসাইড গ্রাউন্ড

দ্বিতীয় ম্যাচে বৃষ্টির হানা, তবুও ভারতের কাছে হারল বাংলাদেশ


প্রকাশ: 30/04/2024


Thumbnail

আন্তর্জাতিক ক্রিকেটে ঘরের মাঠে সিরিজ খেলতে নেমে সম্প্রতি অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ নারী দল। বিশ্বকাপের পূর্বে বর্তমানে টাইগ্রেসরা খেলছে ভারতের সাথে। যার মধ্যে ইতোমধ্যেই প্রথম ম্যাচে হেরেছে বাংলাদেশ। আজ (মঙ্গলবার) দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেছিল টাইগ্রেসরা। সেখানেও জয়ের মুখ দেখতে পায়নি জ্যোতির দল।

এদিন ম্যাচে টাইগ্রেসদের ইনিংস থেকেই বৃষ্টি হানা দিয়েছে কয়েকবার। তবে বৃষ্টির মাঝেও ইনিংস সম্পন্ন করে বাংলাদেশ। তবে এদিন কোন ব্যাটাররাই যেন ক্রিজে থিতু হতে পারেননি। আর ব্যাটারদের ব্যর্থতার দিনে একাই লড়লেন মুরশিদা খাতুন।

সিলেটে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ১৯ রানে হেরেছে নিগার সুলতানা জ্যোতির দল। আগে ব্যাটিং করে বাংলাদেশ অলআউট হয় ১১৯ রানে। ৫.২ ওভারে ১ উইকেটে ৪৭ রান করা ভারত বৃষ্টি আইনে জিতে সিরিজে এগিয়ে গেছে ২-০ ব্যবধানে।

১৪ রানে প্রথম উইকেট হারানোর পর মুরশিদার ব্যাটে ভালো সংগ্রামের আশায় ছিল বাংলাদেশ। তবে ৪২ থেকে ৬৯ রানের মধ্যে চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। ষষ্ঠ উইকেটে রিতু মনিকে নিয়ে এরপর ৩২ রান যোগ করেন মুরশিদা।

তবে আরেকটি ব্যাটিং বিপর্যয়ে মাত্র ১২০ রানের আগেই শেষ হয় স্বাগতিকদের ইনিংস। বাংলাদেশ শেষ পাঁচ উইকেট হারায় মাত্র ১৯ রানে।

ইনিংসের দ্বিতীয় বলেই শেফালি ভার্মাকে ফিরিয়ে বাংলাদেশকে উল্লাসে মাতান মারুফা আক্তার। সেই শেষ। ৩০ বলে ৪৭ রানের জুটিতে বৃষ্টিতে খেলা থামার আগে ভারতকে এগিয়ে রাখেন স্মৃতি মান্ধানা ও দয়ালান হেমালথা। স্মৃতিকে একপ্রান্তে দর্শক বানিয়ে স্ট্রোকসের ফুলঝুরিতে হেমালথা মাত্র ২৪ বলে করেন ৪১, চার মারেন ৫টি আর ছক্কা ২টি৷



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭