ক্লাব ইনসাইড

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ: শিক্ষার্থীদের বাসায় ফিরতে বাস সুবিধা


প্রকাশ: 02/05/2024


Thumbnail

অনির্দিষ্টকাল কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও এর আবাসিক হলগুলো বন্ধ ঘোষনার সিদ্ধান্তের বিপরীতে শিক্ষার্থীদের মানববন্ধনের পরও শিক্ষার্থীদের যাতায়াতে বাস সার্ভিস দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

 

বুধবার (১ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে বাস সার্ভিসের বিষয়টি জানানো হয়।

 

এর আগে গত ৩০ এপ্রিল সন্ধ্যায় ৯৩ তম জরুরি একাডেমিক কাউন্সিলের সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম বন্ধ ও ১ মে বিকেল চারটার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে৷ সে সূত্রে শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে দুই ধাপে চারটি বাস ঢাকা ও চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়।

 

সরেজমিনে দেখা যায়, এদিন শিক্ষার্থী নিয়ে বেলা আড়াইটায় ও সাড়ে তিনটায় দুই ধাপে ক্যাম্পাস থেকে ঢাকা ও চট্টগ্রামমুখী দুইটি করে বাস ছেড়ে যায়।

 

এ বিষয়ে পরিবহন প্রশাসক ড. স্বপন চন্দ্র মজুমদার বলেন, ‘প্রশাসন থেকে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সে অনুযায়ীই আজকে চারটি বাস দেওয়া হয়েছে। আগামীকাল বিভাগীয় কয়েকটি শহরেও বাসের ব্যবস্থা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।' 


বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুল সূত্রে জানা যায়, ক্যাম্পাস থেকে আজ বৃহস্পতিবার (২ মে) সিলেট, ভাঙ্গা, ময়মনসিংহ, রাজশাহী, নোয়াখালী (লক্ষীপুর) অঞ্চলে বাস ছেড়ে যাবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭