ইনসাইড গ্রাউন্ড

জিম্বাবুয়েকে হেসেখেলে হারানোর ম্যাচে মেরুন জাকেট পেলেন জাকের


প্রকাশ: 04/05/2024


Thumbnail

ঘরের মাঠে খেলতে নেমে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে জিম্বাবুয়েকে হেসেখেলে হারিয়েছে বাংলাদেশ। ম্যাচটিতে বোলিং তোপে আগেই প্রতিপক্ষ জিম্বাবুয়েকে মাত্র ১২৪ রানেই গুটিয়ে দিয়েছিলেন তাসকিন-সাইফউদ্দিন-মেহেদীরা। আর পরবর্তীতে বোলারদের গড়ে দেয়া ভিতে দাঁড়িয়ে ৮ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে জিম্বাবুয়েকের হারানোর ম্যাচে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তানজিদ হাসান তামিম, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও তাওহীদ হৃদয়রা। তবে তাদেরকে পাশ কাটিয়ে মেরুন জ্যাকেট উঠেছে জাকের আলী অনিকের গায়ে।

ম্যাচ শেষে জাকেরের গায়ে পরিয়ে দেওয়া হয় মেরুন জ্যাকেট। সেটি নিয়ে সামাজিক মাধ্যমে তিনি লেখেন, ‘আজকের অর্জন মেরুন জ্যাকেট। এটা দলের অঙ্গীকারের জন্য।’ সঙ্গে একটা ভালোবাসার ইমোটিকনও জুড়ে দিয়েছেন এই ক্রিকেটার।

জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট হাতে নামার সুযোগ না পেলেও উইকেটের পেছনে থেকে পালন করেছেন গুরুত্বপূর্ণ দায়িত্ব। একটি রান আউটও করেছেন তিনি। ভারতের মাটিতে বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে শুভসূচনা করেছিল বাংলাদেশ। সে ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। সেদিনই যাত্রা শুরু হয়েছিল মেরুন জ্যাকেটের।

তবে ম্যাচসেরা হলে বা সর্বোচ্চ রান করলেই যে শুধু এই মেরুন জ্যাকেট দেয়া হয়, ব্যাপারটা এমন নয়। ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া কোনো ছোট্ট পারফরম্যান্সের জন্যও ক্রিকেটাররা পাবেন এই জ্যাকেট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭