ওয়ার্ল্ড ইনসাইড

চুরির দায়ে রাশিয়ায় মার্কিন সেনা গ্রেপ্তার


প্রকাশ: 07/05/2024


Thumbnail

রাশিয়ায় গিয়ে চুরির অভিযোগ এক মার্কিন সেনা গ্রেফতার হয়েছেন। গ্রেফতারকৃত ওই মার্কিন সেনার নাম স্টাফ সার্জেন্ট গর্ডন ব্ল্যাক। তিনি দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত ছিলেন।

মঙ্গলবার (৭ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। 

প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত এক মার্কিন সেনাকে রাশিয়ায় গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে মার্কিন সেনাবাহিনী। গ্রেপ্তারকৃত ওই মার্কিন সেনার নাম স্টাফ সার্জেন্ট গর্ডন ব্ল্যাক।

বিবিসির মার্কিন অংশীদার সিবিএস জানিয়েছে, সার্জেন্ট গর্ডন ব্ল্যাকের বিরুদ্ধে একজন নারীর কাছ থেকে চুরি করার অভিযোগ রয়েছে। রাশিয়ার সুদূর পূর্বের ভ্লাদিভোস্টক শহরে গত ২ মে তাকে গ্রেপ্তার করা হয়। তবে সেসময় তিনি সরকারি সফরে ছিলেন না। 

ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র জন কিরবি সাংবাদিকদের বলেছেন, যুক্তরাষ্ট্র 'এই ঘটনার পাশাপাশি রাশিয়ার সাথে সম্পর্কিত অন্যান্য বিষয় সম্পর্কেও অবগত'।

স্থানীয় সময় সোমবার হোয়াইট হাউসে ব্রিফিংয়ে কিরবি বলেন, তিনি এই বিষয়ে আরও বিস্তারিত জানাতে পারবেন না।

অন্যদিকে মার্কিন সেনাবাহিনীর একটি বিবৃতি অনুসারে, রাশিয়ায় গ্রেপ্তারকৃত ওই সৈনিক অপরাধমূলক অসদাচরণের অভিযোগের মুখোমুখি হচ্ছেন।

মুখপাত্র সিনথিয়া স্মিথ বলেছেন, 'সেনাবাহিনী তার পরিবারকে এই বিষয়টি অবহিত করেছে এবং মার্কিন পররাষ্ট্র দপ্তর রাশিয়ায় গ্রেপ্তার হওয়া সৈনিককে উপযুক্ত কনস্যুলার সহায়তা প্রদান করছে।' 

সিবিএস অনুসারে, সৈনিকটি দক্ষিণ কোরিয়া থেকে মার্কিন অঙ্গরাজ্য টেক্সাসের ফোর্ট কাভাজোসে ডিউটি ​​স্টেশন পরিবর্তন করার প্রক্রিয়ায় ছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭