ইনসাইড বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতীয় সংসদে প্রশ্ন করলেন ড. আওলাদ হোসেন (ভিডিও)


প্রকাশ: 08/05/2024


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতীয় সংসদে প্রশ্ন করেছেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ড. আওলাদ হোসেন। বুধবার (৮ মে) দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশনের এক সম্পূরক প্রশ্ন উত্তর পর্বে প্রধানমন্ত্রীকে তিনি প্রশ্ন করেন।

ড. আওলাদ হোসেন বলেন, দক্ষিণ বঙ্গের ২১ জেলার প্রবেশ পথ আমাদের পোস্তগোলা ধোলাইপাড়। মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পদ্মা সেতু দিয়ে পাড় হয়ে পোস্তগোলা সেতুতে মানুষকে ঘণ্টার পর ঘণ্টার বসে থাকে। এবার আমরা ঢাকা-৪ এবং ঢাকা-৫ আসনের এমপি মিলে স্থানীয় মানুষদের নিয়ে ঈদ ফেরত মানুষদের সহযোগিতা করেছি। সেই যানজট নিরসনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী এরই মধ্যে দক্ষিণ বঙ্গের মানুষদের সহজে চট্টগ্রাম যাওয়ার জন্য পোস্তগোলা থেকে ফতুল্লা হয়ে ফোর লেনের প্রজেক্ট পাশ করিয়েছেন। সেই প্রজেক্ট একনেকে পাশ হয়েছে। যথা সময়ে এবং দ্রুত সম্পাদন করলে আগামী রমজান ঈদে আশা করি যানজট হবে না। সেই প্রকল্প নির্দিষ্ট সময়ে বাস্তবায়ন করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা কামনা করছি।

ড. আওলাদ হোসেনের প্রশ্নের জবাবে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি মাননীয় সংসদ সদস্যকে বলবো আমরা তো ইতোমধ্যে যানজট নিরসনে কাজ করেছি। এ ধরনের প্রকল্প নিয়েছি এবং পাশ করেছি। সেগুলো যথা সময়ে বাস্তবায়ন হবে। তবে এবারের ঈদে যানজটযুক্ত করতে মাননীয় সংসদ সদস্য সকলে নিয়ে যে ব্যবস্থা নিয়েছেন একই ভাবে যদি সব সময় নজরদারি রাখেন তাহলে আর কখনোই যানজট থাকবে না। আমি আশা করি মাননীয় সংসদ সদস্য তার এই দায়িত্ব যথা সম্ভব পালন করে যাবেন। 

প্রধানমন্ত্রী বলেন, ওই এলাকায় যেন যানজট না হয় সেজন্য যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে, বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। তবে প্রকল্প বাস্তবায়ন হতে সময় লাগে। রাস্তাঘাট তড়িঘড়ি করে করলে হয় না। এমনিতে আমাদের মাটি নরম। আবার অন্যান্য দেশে রাস্তা ঘাট করলে যে খরচ লাগে আমাদের দেশে করতে সেটা বেশি লাগে। কারণ আমাদের নরম মাটি। এখানে কাজ করতে গেলে আগে মাটি তৈরি করতে হয়। আমরা এখন আধুনিক পদ্ধতিতে করে যাচ্ছি। যার জন্য রাস্তা গুলো টেকসই হচ্ছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭