ইনসাইড গ্রাউন্ড

কোহলিকে ‘চিতা’ আখ্যায়িত করলেন ভক্তরা


প্রকাশ: 10/05/2024


Thumbnail

বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেটের এই রত্ন যেন বর্তমানে পুরো বিশ্বেই রাজত্ব করে চলেছেন। ব্যাট হাতে একের পর এক সেঞ্চুরি, হাফ সেঞ্চুরি করেই চলেছেন প্রতিনিয়ত। কিন্তু এতকিছুর পরও কয়েকদিন পূর্বেও এই বিরাট কোহলিকে নিয়েই চলেছে সমালোচনা। বিষয়টা ছিল তার স্ট্রাইক রেট। এমনকি ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি ও ধারাভাষ্যকার সুনীল গাভাস্কারও ছাড়েননি এই বিষয়টি নিয়ে কথা বলতে।

তবে সেই সমালোচনার জবাবও নিজের খেলার মাধ্যমেই দিলেন বিরাট কোহলি। গতকাল রাতে আইপিএলে পাঞ্জাব কিংসের বিপক্ষে কোহলি প্রায় ১৯৬ স্ট্রাইক রেটে ৪৭ বলে ৭ চার ও ৬ ছয়ে ৯২ রান করার পর রীতিমতো প্রশংসায় ভাসছেন। কিন্তু ব্যাটিংয়ের চেয়ে, গতকালের ম্যাচে কোহলি বেশি প্রশংসিত হচ্ছেন ফিল্ডিংয়ের কারণে।

এদিন ছন্দে থাকা পাঞ্জাবের ব্যাটসম্যান শশাঙ্ক সিংকে দুর্দান্ত এক রানআউটই করেছেন কোহলি। সেই রানআউট দেখে মুগ্ধ কেউ সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘কোহলি মানুষ নন।’ কেউ আবার তাঁকে আখ্যা দিয়েছেন চিতা হিসেবে।

টসে হেরে ব্যাটিংয়ে নামা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৭ উইকেটে ২৪১ রান তুলতে পেরেছে মূলত কোহলির বিধ্বংসী ওই ইনিংসের কারণেই। এরপর ফিল্ডিংয়ে নেমে মোহাম্মদ সিরাজের ৩ এবং স্বপ্নীল সিং ও লকি ফার্গুসনের ২টি করে উইকেটে পাঞ্জাবকে ১৭ ওভারে ১৮১ রানে অলআউট করে ফেলে বেঙ্গালুরু।

পাঞ্জাবকে জয়ের পথে নিয়ে যাচ্ছিলেন শশাঙ্ক। ১৯ বলে ৪ চার ও ২ ছয়ে ৩৭ রান করে ফেলেছিলেন তিনি। কিন্তু একটা ২ রান নিতে গিয়ে কোহলির হাতে রানআউট হয়ে ফিরতে হয়েছে তাঁকে। ১৪তম ওভারে লকি ফার্গুসনের বলে স্যাম কারেন লেগের দিকে বল ঠেলে যখন দ্বিতীয় রানের জন্য ছোটেন, কোহলি বল থেকে প্রায় ২০ মিটার দূরে ছিলেন। সেখান থেকে ছুটে এসে ডাইভ দিয়ে আন্ডারআর্ম থ্রোয়ে সরাসরি বোলিং প্রান্তের স্টাম্প ভেঙে দেন তিনি। রানআউট হয়ে ফেরেন শশাঙ্ক।

এই  রানআউট দেখে সামাজিক যোগাযোগমাধ্যমে একজন লিখেছেন, ‘বিরাট কোহলি মানুষ নন।’ আরেকজনের কথা, ‘চিতা, বিরাট কোহলির রানআউট।’ একজন আবার ব্যাটিংটাও টেনে এনে লিখেছেন, ‘আজ রাতে তিনি জাদু বের করছেন। প্রথমে ব্যাট হাতে আর এখন অসাধারণ এক সরাসরি থ্রোয়ে ফিল্ডিংয়ে।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭