ইনসাইড বাংলাদেশ

গাজীপুরে বিএনপির প্রধান প্রতিদ্বন্দ্বী জামাত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/04/2018


Thumbnail

গাজীপুরে সিটি করপোরেশন নির্বাচনে নিজেদের মধ্যেই প্রতিযোগিতায় মেতে উঠেছে বিএনপি ও জামাত। খুলনা সিটিতে প্রার্থী না দিলেও গাজীপুরে মেয়র পদে প্রার্থী দিয়েছে বিএনপির শরিক দল জামায়াতে ইসলামী। তবে দলের নিবন্ধন বাতিল হওয়ায় প্রতীকে ভোট করা সম্ভব নয় বলে দলটির নেতা প্রার্থীতা দিয়েছেন স্বতন্ত্র হিসেবে।

জাতীয় ইস্যুতে দল দুটি একত্রে লড়াই করলেও গাজীপুরে পরস্পরের প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভূত হওয়ায় বিষয়টি চায়ের কাপে আলোচনার ঝড় তুলেছে।

জামায়াতের এমন কাজে অবাক বিএনপি। দলের কেন্দ্রীয় এবং গাজীপুরের নেতারা বলছেন, ২০ দলীয় জোটের সবশেষ বৈঠকে একসঙ্গে নির্বাচন করার বিষয়ে কথা হয়েছিল। তারপরও জামায়াত গাজীপুরে প্রার্থী দিয়ে অঙ্গীকার ভঙ্গ করেছে।

গাজীপুরে জামায়াতের স্বতন্ত্র প্রার্থী বলছেন, তাকে ভোট থেকে সরে দাঁড়াতে হবে, এমন কোনো নির্দেশনা কেন্দ্র থেকে আসেনি। বরং তিনি মনে করেন বিএনপিই তাকে সমর্থন দিয়ে তাদের প্রার্থী প্রত্যাহার করে নেবে

আগামী ডিসেম্বর বা জানুয়ারিতে জাতীয় নির্বাচনকে সামনে রেখে পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে দুই প্রধান দল আওয়ামী লীগ ও বিএনপির লড়াইয়ের দিকে দৃষ্টি থাকবে সারা দেশের। এর মধ্যে আগামী প্রথম পর্বে গাজীপুর ও খুলনায় ভোট হবে আগামী ১৫ মে।

এর মধ্যে গাজীপুরে বিএনপি প্রার্থী করেছে হাসান উদ্দিন সরকারকে। তাঁকে মোকাবেলা করতে হবে আওয়ামী লীগের জাহাঙ্গীর আলমকে।

খুলনায় বিএনপি প্রার্থী করেছে নজরুল ইসলাম মঞ্জুকে। তিনি মোকাবেলা করবেন আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেককে।

গাজীপুরে নিজেরা প্রার্থী না দিয়ে আওয়ামী লীগের জাহাঙ্গীর আলমকে সমর্থন দেয়ার কথা জানিয়েছেন জাতীয় পার্টির স্থানীয় নেতারা। এই দিক দিয়ে কিছুটা হলেও বিএনপির জন্য বেকায়দা করে দিয়েছে জামায়াতে ইসলামী।

এখানে হাসান উদ্দিন সরকারের একজন প্রতিদ্বন্দ্বী জামায়াত নেতা সানাউল্লাহ। তিনি প্রার্থিতা জমা দিয়েছেন এবং সেটা বৈধও ঘোষণা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী বিধায় তার পক্ষে এক শতাংশ ভোটারের সমর্থন আগেই জমা দিতে হয়েছে।


বাংলা ইনসাইডার/এসএ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭