ইনসাইড গ্রাউন্ড

নেদারল্যান্ডসের বিশ্বকাপ দল ঘোষণা, নেই দুই অভিজ্ঞ ক্রিকেটার


প্রকাশ: 13/05/2024


Thumbnail

আর কিছুদিন পরেই আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাচ্ছে এবারের টি-২০ বিশ্বকাপের আসর। কুড়ি ওভারের বৈশ্বিক টুর্নামেন্টের নবম আসরে এবার অংশ নিচ্ছে ২০টি দল। যার মধ্যে ১৭টি দল ইতোমধ্যেই নিজেদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে। বাকি ছিল নেদারল্যান্ডস, বাংলাদেশ ও পাকিস্তান।

তবে এবার বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে নেদারল্যান্ডস। সোমবার আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য তরুণ ক্রিকেটারদের প্রাধান্য দিয়ে স্কোয়াড ঘোষণা করেছে নেদারল্যান্ডস। ফলে বাদ পড়েছেন অলরাউন্ডার রোয়েলফ ফন ডার মারওয়ে ও ব্যাটার কলিন অ্যাকারম্যানের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। তাদের পরিবর্তে বাঁহাতি স্পিনার টিম প্রিঙ্গেল, তরুণ পেসার কাইল ক্লেইন এবং হার্ড-হিটিং ওপেনার মাইকেল লেভিটকে বেছে নিয়েছেন।

গত ফেব্রুয়ারিতে নেপালে খেলা একটি টি-২০ ত্রিদেশীয় সিরিজে নামিবিয়ার বিরুদ্ধে একটি ঝলমলে সেঞ্চুরি করেছিলেন লেভিট। ৬২ বলে ১১টি চার ও ১০টি ছক্কায় খেলেছিলেন ১৩৫ রানের ইনিংস।

নিয়মিত অধিনায়কের ভূমিকায় আবারো নেদারল্যান্ডসকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক-ব্যাটার স্কট এডওয়ার্ডস। তারকা অলরাউন্ডার বাস ডি লিডে ডাচ দলের প্রধান খেলোয়াড়।

দল নিয়ে প্রধান কোচ রায়ান কুক বলেছেন, ‘আমরা একটি সুন্দর ভারসাম্যপূর্ণ দল নির্বাচন করতে পেরেছি। আমরা আত্মবিশ্বাসী যে আমরা মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে যে কন্ডিশনে মুখোমুখি হব তাতে পারফর্ম করতে সক্ষম হব।’

বিশ্বকাপে এবার বাংলাদেশের গ্রুপে পড়েছে নেদারল্যান্ডস। যেখানে তাদের সঙ্গে আরো রয়েছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, এবং নেপাল। আগামী ৪ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ডাচদের বিশ্বকাপ। তাদের ম্যাচটি গড়াবে ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে।

নেদারল্যান্ডসের টি-২০ বিশ্বকাপের স্কোয়াড: স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), আরিয়ান দত্ত, বাস ডি লিড, ড্যানিয়েল ডোরাম, ফ্রেড ক্লাসেন, কাইল ক্লেইন, লোগান ফন বেক, ম্যাক্স ও’দৌদ, মাইকেল লেভিট, পল ফন মিকারেন, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট, তেজা নিদামানুরু, টিম প্রিঙ্গেল, বিক্রম সিং, ভিভ কিংমা এবং ওয়েসলি বারেসি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭