ওয়ার্ল্ড ইনসাইড

বোকা অপরাধীর কাণ্ড, ধরা পড়ার ১০ ঘটনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/04/2018


Thumbnail

হাসির খোরাক তো অনেক কিছুই হতে পারে। এমন কি অদ্ভুত সব সংঘটিত অপরাধের কারণে আজও হাসির পাত্র হয়ে রয়েছে বোকা কিছু অপরাধী। শুনলে অবাক হচ্ছেন, অপরাধী কী ভাবে হাসির খোরাক হতে পারে! বোকা এই অপরাধীরা যে কতটা বোকা, তা তাদের অপরাধের ফিরিস্তি না দিয়ে বোঝানো যাবে না। তাঁদের কান্ড শুনলে তবেই বুঝবেন বোকা এই অপরাধীরা কেন হাসির পাত্র হয়ে রয়েছেন। আজ এমনই ১০ জন বোকা অপরাধী ও তাদের অদ্ভুত সব কান্ড সম্পর্কে জানাবো।

১। তিন মাদক চোর
তিন মাদক চোরের সকালটা বেশ ভালো ভাবেই শুরু হয়েছিল। তারা বলাবলি করছিল আজকের দিনটি তাঁদের জন্য সৌভাগ্য নিয়ে আসবে। এই তিন চোর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি বাড়িতে ঢুকে তিন জগ কোকেন খুঁজে পেল। মহা আনন্দে তা নিজেদের ডেরায় নিয়ে ফিরল। তারপর এক সঙ্গে যতটা সম্ভব কোকেন সেবন করলেন। প্রথমে বুঝতে পারেননি। এক সময় বুঝতে পারলেন এইগুলো মোটেও কোকেন নয়। এগুলো মৃত ব্যক্তির ছাই। তারা যা কোকেন মনে করে চুরি করেছিল তা আসলে ছিল ওই বাড়ির এক ব্যক্তি ও দুই কুকুরের ভস্ম। চোর বাবাজিদের অবস্থা তখন বুঝুন।

২। পোশাকই যখন চোর পরিচয়
লোয়ারস হোম ইম্প্রুভমেন্ট নামের এক স্টোরে ডাকাতির চেষ্টা চালায় এক ব্যক্তি। পরে পুলিশে তাড়া খেয়ে রাস্তার বেড়া টপকে লাফ দেয় পাশের স্পা করা হয় এমন এক নুডিস্ট রিসোর্টে। পুলিশ ওই রেসোর্টে গিয়ে দেখে এক জন ব্যক্তিই শুধু পোশাক পড়ে আছে। এর পর অপরাধী কে তা বুঝতে পুলিশের কোনো সমস্যা হয়নি।

৩। জ্ঞান হারানো ব্যাংক ডাকাত
মানুষ যে কোন সময়ই জ্ঞান হারাতে পারে। তাই বলে ব্যাংক ডাকাতি করতে গিয়ে ডাকাতই জ্ঞান হারালেন। তখনও কেউ জানেন না যে ইনি ডাকাতি করতে গিয়েছিলেন যুক্তরাষ্ট্রের ওহিওর ওই ব্যাংকে। ব্যাংকের টেলার সাহেব ৯১১ এ ফোন করে প্যারা মেডিক সেবা ডাকেন। এ্যাম্বুলেন্স তখন রাস্তায়। ব্যাংকে আসছে। ওই মূহর্তে অর্ধ অচেতন অবস্থায় ব্যাংক ডাকাত টেলার সাহেবের কাছে ডাকাতির এক চিরকুট তুলে দিলেন। সেখানে ব্যাংকের সব নগদ টাকা তাঁর হাতে তুলে দেওয়ার কথা লেখা ছিল।

৪। ফ্রান্সের ভাষা বিশেষজ্ঞ চোর
এক মহিলার গয়না, মোবাইল ফোন সহ অনেক কিছুই চুরি হয়েছে। কক্ষের কাঁচের জানালাটাও ভাঙ্গা। এর মধ্যেই ঘটনা স্থলে পৌঁছেছেন পুলিশ কর্মকর্তা চারানজিত মাহারু। তিনি সেখানে থাকা অবস্থাই ওই মহিলার বাবা ফোন দেন। সেখানেই ফ্রেঞ্চ ভাষায় ওই মহিলা বলতে থাকেন ইনস্যুরেন্সের টাকা পেতে তিনি নিজেই এই নাটক সাজিয়েছেন। কিন্তু ওই মহিলা জানতেন না যে পুলিশ অফিসার চারানজিত মাহারু ফ্রেঞ্চ সহ মোট ৬টি ভাষা বেশ ভালোভাবেই পারেন।

৫। অভাগা মোবাইল চোর
১২ বছরের এক ছেলেকে আই ফোন চুরির দায়ে তাঁর বাসার জেরা করছিল পুলিশ। সে চুরির দায় অস্বীকার করছিল। এমন সময়ই তাঁর আলমারিতে আইফোন বেজে ওঠে। এর পর একটা ব্ল্যাক বেরি চুরি করার কথা জিজ্ঞেস করলে সে তাও অস্বীকার করে। তখন একটা ব্ল্যাক বেরিও বেজে ওঠে!

৬। মৃত্যু ভয়ে অপরাধ স্বীকার
যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের অধিবাসী জেমস ওয়াশিংটন প্রচণ্ড বুকে ব্যথার কারণে ভেবেছিলেন তাঁর হার্ট অ্যাটাক করেছে। তিনি আর বাঁচবেন না। তিনি আসন্ন মৃত্যুর আগে স্বীকার করে বসলেন যে ১৭ বছরের কিশোরকে তিনি হত্যা করেছেন। এর পরে বাকিটা জীবন তাকে কারাগারে কাটাতে হয়েছিল।

৭। আষাঢ়ে গল্প
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের এক ব্যাক্তি প্রতিবেশীর সঙ্গে বিবাদে জড়িয়ে পরে। সে রেগে গিয়ে মলটোভ ককটেল ছুড়ে মারে প্রতিবেশীর বাসার দিকে। হঠাতই বাতাসের গতি বদলে গিয়ে সেই ককটেল গিয়ে পরে তাঁর নিজেরই বাসায়। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এরপর ওই এলাকায় আর কেউ নিজের বাড়িতেই ককটেল ছুড়ে মারে নি।

৮। আই ফোন চোর
সান ফ্রানসিস্কোর এক চোর বাইকে করে এক মহিলার হাত থেকে আই ফোন ছিনিয়ে নিয়ে পালায়। তখন ওই মহিলা আসলে আইফোনের নতুন জিপিএস ট্র্যাকিং সিস্টেম কি ভাবে কাজ করে তা দেখাচ্ছিল। ট্র্যাকিং সিস্টেম সেবার সত্যই কাজ করেছিল। কয়েক মিনিটের মধ্যে চোর ধরা পরেছিল।

৯। নাটুকে পুলিশ
স্পিডিং এর কারণে এন্থনি কেনেথ এক ব্যক্তির গাড়ি থামাল। কেনেথ ওই সময় পুলিশের অভিনয় করে সাধারণ মানুষকে হয়রানি করছিলেন। কিন্তু এবারে তিনি এমন এক জনের গাড়ি থামালেন যে কিনা নিজেই এক জন পুলিশ। পরে এন্থনি কেনেথ কে তাঁর বোকামি দণ্ড হিসেবে জেলে যেতে হয়েছিল।

১০। অতিরিক্ত আত্মবিশ্বাসী চোর
মাত্র কয়েক মাসে আগেই আইওয়া শহরের এক ব্যক্তির ড্রাইভিং লাইসেন্স চুরি হয়ে গিয়েছিল। ওই ব্যক্তি একটি বারে কাজ করতেন। হঠাৎ এক দিন তার হাতে তারই ড্রাইভিং লাইসেন্স দিয়ে মদ কিনতে চাইল এক ব্যক্তি। এমন ভাবেই তার ড্রাইভিং লাইসেন্সের চোর ধরা পড়েছিল।

বাংলা ইনসাইডার/ডিজি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭